২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ১৮, ২০২০
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধি বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। “মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার” এবং “নিরাপদ নারী নিরাপদ দেশ সুখি সমৃদ্ধ বাংলাদেশ” এ দুটি বাক্যকে প্রতিপাদ্য করে ১৭ অক্টোবর শনিবার আলমডাঙ্গা পৌরসভার ২ নং বিট পুলিশ কার্যালয় এ বিট পুলিশিং সমাবেশের আয়োজন করে। আলমডাঙ্গা পৌর মেয়র হাসান কাদির গনুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক।

এ সময় তিনি বলেন, দেশে উন্নয়নের এমন বিস্ময়কর গতি অব্যাহত রাখতে টেকসই আইনশৃঙ্খলার কোন বিকল্প নেই। তার জন্য প্রয়োজন আইনশৃঙ্খলা কার্যক্রমের সাথে জনগনের সহযোগিতা ও সম্পৃক্ততা। পুলিশপকে জনমুখী ও জনবান্ধব করতে কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে আরও গতিশীল করা হচ্ছে। এ সব কার্যক্রম পুলিশের প্রতি জনগণের আস্থার সঙ্কট কাটিয়ে পুলিশ-জনতা সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। পুলিশি সেবা জনগণের দ্বোর গোড়ায় পোঁছে দিতে, পুলিশের কার্যক্রমকে আরও গতিশীল ও গণমুখী করার প্রত্যয়ে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে।

হাফিজুর রহমান জীবনের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথি আলমডাঙ্গা থানা অফিসার ইনচার্জ আলমগীর কবীর। স্বাগত বক্তব্যে তিনি বলেন, দূরবর্তী এলাকার মানুষ খুব প্রয়োজন না হলে ঠ্যাঙায় তেমন একটা আসেন না। আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যত্যয় না ঘটলে পুলিশও সেসকল এলাকায় খুব বেশি যাওয়ার সুযোগ পায় না। সে কারণে পুলিশের সাথে জনগণের অনাকাঙ্খিত দূরত্ব সৃষ্টি হয়। যা তেকে তৈরি হয় অবিশ্বাস ও ভুল বোঝাবুঝি। অন্যদিকে, পুলিশের অনিয়মিত উপস্থিতির সুযোগে অপরাধি ও গ্রাম্য টাউটদের দৌরাত্ব বৃদ্ধি পায়। এ অবস্থায় বিট পুলিশিং সঠিকভাবে বাস্তবায়িত হলে এসব সমস্যা মোকাবেলা করা সহজ হবে।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলমডাঙ্গা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান, কাউন্সিলর আলাল উদ্দীন আহমেদ, আলী আজগর সাচ্চু, আব্দুল গাফফার, মতিয়ার রহমান ফারুক, জাহিদুল ইসলাম, কল্পনা খাতুন, বিট অফিসার এস আই সিদ্ধার্থ মন্ডল, এস আই কামরুল ইসলাম ও এস আই সুফল।

সভাপতি পৌর মেয়র হাসান কাদির গনু বলেন, বিট পুলিশিং কার্যক্রম ভালভাবে বাস্তবায়িত হলে পুলিশের সাথে জনগণের সম্পর্ক নিবিড় হবে। এতে প্রান্তিক জনগোষ্ঠি উপকৃত হবে। এতে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল হবে। প্রশাসনে গতিশীলতা বাড়বে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram