২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ১, ২০২০
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

“মুজিব বর্ষের আহব্বান, যুব কর্মসংস্থান, এই ¯স্লোগানকে সামনে রেখে আলমডাঙ্গায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০ উদযাপন উপলক্ষে র‌্যালি, আলোচনাসভা ও প্রশিক্ষত যুবকদের মাঝে চেক ও গাছের চারা বিতরণ করা হয়েছে। ১ নভেম্বর আলমডাঙ্গা উপজেলা পরিষদের হল রুমে উপজেলা যুব উন্নয়ন দপ্তরের আয়োজনে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত হয়েছে।

আলোচনা সভা ও চেক বিতরণ অনুষ্ঠানে  সভাপতিত্বে করেন উপজেলা নির্বাহী অফিসার মো: লিটন আলী। তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহব্বানে মুক্তিসংগ্রামের দীর্ঘ পথ পরিক্রমায় এদেশের যুবসমাজ ত্যাগ, তিতিক্ষা ও আত্মোৎসর্গের বিনিময়ে ১৯৭১ সালে ছিনিয়ে আনে স্বাধীনতার লাল সূর্য। তিনি আরও বলেন ‘বাংলাদেশের মোট জনসংখ্যার বৃহৎ অংশই যুবসমাজ।  আগামী ২০৪৩ সাল পর্যন্ত যুবসমাজের সংখ্যাগত আধিক্যের এ ধারা অব্যাহত থাকবে।  বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে রূপান্তর ও জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০ অর্জন করতে এ জনমিতিক সুবিধাকে কাজে লাগাতে হবে।

’সম্মানিত বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান  অ্যাড. সালমুন আহম্মেদ ডন। এসময় তিনি বলেন, ‘যুব সমাজ জাতির প্রাণশক্তি, উন্নয়ন ও অগ্রগতির প্রধান নিয়ামক। তারা সাহসী, বেগবান, প্রতিশ্রুতিশীল, সম্ভাবনাময় ও সৃজনশীল।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু। স্বাগত বক্তব্য রাাখেন যুব উন্নয়ন অফিসার আনিসুর রহমান। সহকারী যুবউন্নয়ন অফিসার আলা উদ্দিনের উপস্থাপনায় উপস্থিত ছিলেন  অগ্রনী ব্যাংক আলমডাঙ্গা শাখার প্রিন্সিপাল অফিসার  আনোয়ার জাহিদ, কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপক  মনিরুল ইসলাম, দেশসেবা সংস্থার নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম প্রমুখ। আলোচনা সভা শেষে  ৩২ জন যুব ও যুব মহিলাদের ৬০ হাজার টাকা করে ১৭ লাখ ৭০ হাজার টাকার চেক বিতরণ করেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram