১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় জাতীয় ভিটামিন “এ প্লাস” ক্যাপসুল কাম্পেইন উদ্বোধন করলেন জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ২১, ২০২৩
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গা পৌরসভায় জাতীয় ভিটামিন “এ প্লাস” ক্যাপসুল কাম্পেইন উদ্বোধন করলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। ২০ ফেব্রুয়ারি সকালে আলমডাঙ্গা একাডেমি কেন্দ্রে এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন ভিটামিন ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশুমৃত্যুর ঝুঁকি কমায়। তাই সকলকে এই কার্যক্রমকে বেগবান করার জন্য আহবান জানান তিনি। আমার আপনার পরিচিত সকল শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য প্রত্যেক শিশুর পিতামাতাকে জানাতে হবে। প্রত্যেককে খেয়াল রাখতে হবে কোন শিশু যেন ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়া থেকে বাদ না পড়ে।


আলমডাঙ্গা পৌরসভায় এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন কালে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা পৌর মেয়র হাসান কাদির গনু, উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাদী জিয়া উদ্দিন আহমেদ সাঈদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহমান, আলমডাঙ্গা পৌরসভার ঠিকাদান সুপার ভাইজার বিল্লাল হোসেন, টিকাদানকারি লিমন হোসেন প্রমুখ।


আলমডাঙ্গা পৌরসভায় ৯টি ওয়ার্ডে ২৪টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সি ৮ শ ৫০ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল ও ১ বছর থেকে ৫ বছর বয়সি ৬ হাজার ৭ শ ১২ জন শিশুকে একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।
এরআগে তিনি মুন্সিগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram