১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় খালে লাফ দিয়ে কাঁদায় আটকে যাওয়া গরু উদ্বার করলেন ফায়ার সার্ভিস কর্মীরা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ২৯, ২০২৩
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


ট্রেনের হর্ণ শুনে ভয়ে লাফ দিয়ে খালের কাঁদায় আটকে যাওয়া গরু উদ্বার করলেন ফায়ার সার্ভিস কর্মীরা। ঘটনাটি ঘটেছে আলমডাঙ্গা রেল ষ্টেশন কলোনির পাশ দিয়ে বয়ে যাওয়া সদ্য খনন করা খালে। ২৮ জানুয়ারি শনিবার বেলা ১১টার দিকে ফায়ার সার্ভিসের কর্মিরা প্রায় ১ ঘন্টা চেষ্টার পর গরুটি উদ্ধার করে।


জানাগেছে, আলমডাঙ্গা রেল ষ্টেশন কলোনির দরিদ্র আশাদুল ইসলামের স্ত্রী ছুকি খাতুন একটি গাভী ও দুইটি বাছুর লালন পালন করে। প্রতি দিনের ন্যায় শনিবার সকাল ৯টা গোয়াল ঘর থেকে মাঠের উদ্দেশ্য করে গরু তিনটি ছেড়ে দেয়। এরপর পরই খুলনা থেকে ছেড়ে আসা কপোতক্ষ এক্সপ্রেস ট্রেনটি আলমডাঙ্গা ষ্টেশন ছেড়ে যাওয়ার সময় হর্ণ দেয়। ট্রেনের হর্ণ শুনে গাভী গরুটি ভয় পেয়ে পাশের খালে লাফ দিয়ে কাঁদায় আটকে যায়। স্থানীয় লোকজন ১ থেকে দেড় ঘন্টা চেষ্টা করে ব্যর্থ হলে আলমডাঙ্গা ফায়ার সার্ভিসের নাম্বারে ফোন দিয়ে সংবাদ দেওয়া হয়। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের কর্মিরা দ্রæত উপস্থিত হয়ে কাঁদায় আটকে থাকা গরুটি উদ্ধার কাজ শুরু করে। প্রায় ১ ঘন্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মিরা গরুটি উদ্ধার করে।


এ ব্যাপারে আলমডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের লিডার মিজানুর রহমান বলেন, আলমডাঙ্গা রেলষ্টেশন কলোনির একটি গাভী গরু খালে লাফ দিয়ে কাদায় আটকে পড়ে। খবর পেয়ে ফায়ার স্টেশনের একটি টিম প্রায় এক ঘণ্টার চেষ্টায় গরুটি উদ্ধার করে। পরে গরুর মালিকের কাছে হস্তান্তর করা হয়। তিনি আরও বলেন, প্রাণী হোক আর মানুষ হোক প্রতিটি জীবনকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে উদ্ধার করার চেষ্টা করি। আমাদের এ ধরনের কার্যক্রম অব্যহত থাকবে।


এ প্রসঙ্গে গরুর মালিক ছুকি খাতুন বলেন, আমরা অনেক চেষ্টা করেও গরুটিকে কাঁদা থেকে উদ্ধার করতে পারিনি। পরে ফায়ার সার্ভিসকে সংবাদ দিলে তারা এসে গরুটিকে কাঁদা থেকে উদ্ধার করে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram