১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভা অনুষ্ঠিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ২৪, ২০২০
27
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ অক্টোবর সকালে উপজেলা পরিষদ হল রুমে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি উপজেলা বির্নাহী অফিসার মো: লিটন আলী জানান, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও এর আশপাশের এলাকায় গভীর নিম্নচাপের প্রভাবে দক্ষিণ জনপদের জেলাগুলোতে  বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়া অফিস ৪নং সতর্কতা সংকেত দিয়েছে। ত্রাণ মন্ত্রণালয় উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে দূর্যোগ প্রতিরোধ প্রস্তুতি গ্রহণ করতে বলেছে। এটা শক্তিশালি ঘূর্ণিঝড় মনে হচ্ছে না। তারপরও  করণীয় ঠিক করে রাখতে হবে। তিনি আরও বলেন, ঘুর্ণিঝড় মোকাবেলায় ইউনিয়ন পর্যায়ে প্রস্তুতি সভা করতে হবে।  স্কুল, কলেজ খুলে রাখার প্রস্তুতি নেয়া, স্বাস্থ্য বিভাগে মেডিকেল টিম প্রস্তুত রাখা, বিদ্যুৎ বিভাগ ও ফায়ার সার্ভিস প্রস্তুত থাকতে হবে। শুকনা খাবার ও পানির ব্যবস্থা রাখতে হবে। সকল মসজিদের মাইকে প্রচারণা করে মানুষকে দূর্যোগ সম্পর্কে অবহিত করতে হবে, যাতে দূর্যোগ মোকাবেলা করতে পারে।

সভায় উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক বলেন, ঘুর্ণিঝড় মোকাবেলায়  সাধারন মানুষকে সতেচন করতে ইউনিয়ন পর্যায়ে প্রস্তুতি সভা করতে হবে। দূর্যোগ মোকাবেলায়  স্কুল, কলেজ খুলে রাখাতে হবে, স্বাস্থ্য বিভাগে মেডিকেল টিম প্রস্তুত রাখা, বিদ্যুৎ বিভাগ ও ফায়ার সার্ভিস প্রস্তুত থাকতে হবে। শুকনা খাবার ও পানির ব্যবস্থা রাখতে হবে। সকল মসজিদের মাইকে প্রচারণা করে মানুষকে দূর্যোগ সম্পর্কে অবহিত করতে হবে, যাতে দূর্যোগ মোকাবেলা করতে পারে।  প্রাণি সম্পদ বিভাগ ও মৎস্য বিভাগের সকলকে সতর্ক থাকতে হবে।

দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় উপস্থিত ছিলেন  উপজেলা প্রকৌশলী আব্দুর রশীদ, প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি,  সমাজ সেবা কর্মকর্তা আফাজ উদ্দিন, ইউপি চেয়াারম্যান মোস্তাফিজুর রহমান রুন্নু,  নুরুল ইসলাম, উপসহকারী মেডিকেল অফিসার ডা. মঞ্জুরুল হক বেলু, সহকারী শিক্ষা অফিসার হুমায়ন কবীর, ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ষ্টেশন অফিসার শাহজাহান প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram