২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় ইউপি চেয়ারম্যান, ইউপি সচিব ও সদস্যগণের প্রশিক্ষণ উ‌দ্বোধন কর‌লেন জেলা প্রশাসক

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ৪, ২০২৩
31
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সচিব ও সদস্যগণের ৩ দিনের ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রক্ষিণের উদ্বোধন করা হয়ছে। ৩ জুন শনিবার সকাল ১০ টায় উপজেলা মডেল মসজিদের হলরুমে প্রশিক্ষণের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক আমিনুল ইসলাম খাঁন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আমিনুল ইসলাম খাঁন বলেন, স্থানীয় পর্যায়ে জন-প্রতিনিধিদের বিভিন্ন কর্মকান্ড সঠিকভাবে পালন করতে হবে। দেশ এখন উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে, সরকার অক্লান্ত পরিশ্রম করছে, দেশকে এগিয়ে নিতে। সরকারের সাথে তাল মিলিয়ে আপনাদেরকেও দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এ সময় তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও ইউপি সদস্যদের সরকারের নির্দেশনা অনুযায়ী করণীয় নিয়ে দীর্ঘ সময় আলোচনা করেন।


উদ্বোধন অনুষ্ঠানে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূরের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা নাহিদের উপস্থাপনায় উপস্থিত ছিলেন এনআইএলজি আবু ইখতিয়ার হাসেমী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, তাফসির আহমেদ মল্লিক লাল, মিনাজ উদ্দিন, এজাজ ইমতিয়াজ বিপুল জোয়ার্দ্দার, আলহাজ শেখ আশাদুল হক মিকা, তরিকুল ইসলাম, হাসানুজ্জান সরোয়ার। এ সময় উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের সদস্য ও সচিবরা উপস্থিত ছিলেন।


প্রশিক্ষনে ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও সদস্যগন অংশ গ্রহন করেন। ৭ টি ইউনিয়ন পরিষদের স্থানীয় পর্যায়ে সুশাসন প্রতিষ্ঠা ও সরকারের বিভিন্ন উন্নয়ন-মূলক কর্মকান্ড জনগনের মাঝে পৌঁছে দেবার লক্ষ্যে চেয়ারম্যান, সচিব ও ইউপি সদস্যদের নিয়ে ৩ দিন ব্যাপী মৌলিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ও জাতীয় স্থানীয় সরকার ইন্সটিটিউট (এনআইএলজি) এর সহযোগীতায় তিনদিনের এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়।


এছাড়াও জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান আলমডাঙ্গার কালিদাসপুর ইউনিয়নে ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ২২ টি পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram