১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার হারদী লক্ষিপুর গ্রামের জামে মসজিদের প্রাচীরের নির্মাণ কাজ উদ্বোধন ওসি

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ৩, ২০২০
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার হারদী ইউনিয়নের লক্ষিপুর গ্রামের জামে মসজিদের কমিটির বিরোধ মিমাংসা শেষে মসজিদের বাউন্ডারি প্রাচীরের নির্মাণ কাজের উদ্বোধন করলেন আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আলমগীর কবীর। সোমবার যোহরের নামাজপর মসজিদের সাবেক ও বর্তমান কমিটির সমন্বয়ে মসজিদের বাউন্ডারি প্রাচীর নির্মাণ কাজের উদ্বোধন করেন। ইতোপূর্বে মসজিদের সাবেক সভাপতির সাথে নতুন কমিটি তৈরী নিয়ে গ্রামে বিরোধ সৃষ্টি হয়েছিল।


জানা যায়, গত ৪ সেপ্টেম্বর জুম্মার নামাজের আগে মসজিদে উপস্থিত মুসল্লিদের কন্ঠভোটে মসজিদের নতুন কমিটি গঠন করা হয়। মসজিদ কমিটির সাবেক সভাপতি ছিলেন ল²ীপুর গ্রামের নুরুল ইসলাম লালন মন্ডল। তিনি নতুন কমিটির সভাপতি মনোনিত হতে পারেননি। রাগে ক্ষোভে তিনি মসজিদ থেকে বের হয়ে যান। পরে নিজের দুই ছেলে পলাশ ও পান্নাকে সঙ্গে নিয়ে মসজিদ চত্বরে ফিরে আসেন। এসেই মসজিদের ভেতরে অবস্থানরত নতুন কমিটির সভাপতি ওমর আলী মালিথা, সেক্রেটারি আব্দুল মজিদ ও ক্যাশিয়ার মারফত আলীকে ইটপাটকেল ছুঁড়ে রক্তাক্ত জখম করেন।

সে সময় উপস্থিত অন্য মুসল্লিরা আহতদের উদ্ধার করে আলমডাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। এ ঘটনায় গ্রামে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে। পরে আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আলমগীর কবীর ঘটনাস্থলে উপস্থিত হয়ে গ্রামবাসির সর্বসম্মতিক্রমে মসজিদের নতুন কমিটি তৈরী করে দিয়ে আসেন। সেই সাথে সাবেক সভাপতির সাথে বর্তমান সভাপতির মধ্যে মসজিদের প্রাচীর নির্মাণের জন্য নির্দিষ্ঠ করে তাদের বিরোধ মিমাংসা করে দেন।

২ নভেম্বর আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আলমগীর কবীর, আলমডাঙ্গা বণিক সমিতির সাধারন সম্পাদক আলহাজ¦ মীর শফিকুল ইসলাম, এসআই আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মাসুদ রানা তুহিন, হারদী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশিকুজ্জামান ওল্টু, সম্পাদক আইনাল হক উপস্থিত থেকে মসজিদের প্রাচীর নির্মাণ কাজের উদ্বোধন করে দিয়ে আসেন।

এসময় মসজিদ কমিটির সভাপতি ওমর মালিথা, সাধারন সম্পাদক আব্দুল মজিদ, সহসভাপতি আইরোদ্দিন কাটু শেখ, আব্দুল হান্নান, হজরত আলী, ইসলাম মোল্লা, রাইতুল বারি পচা, সিদ্দিক আলী মন্ডল, নুরুল ইসলাম লালন, সহসম্পাদক তাইজেল হোসেন, শরিফুল ইসলাম মিন্টু শেখ, অর্থ সম্পাদক মারফত আলী, সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিনসহ মসজিদের সকল সদস্য উপস্থিত ছিলেন।


এসময় আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আলমগীর কবীর বলেন, মসজিদ আল্লাহর ঘর। আল্লাহর ঘর রক্ষানাবেক্ষনের দায়িত্ব আপনার আমার সকলের। কাজেই আল্লাহর ঘর নিয়ে কেউ কারো সাথে কোন দ্বন্দে লিপ্ত হবেন না।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram