১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার সোনাপট্টিতে পুরাতন বিল্ডিং-এ নতুন পিলার নির্মাণের সময় অন্য মালিকের জমিতে বেজ ঢালাই দেওয়ার অভিযোগ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ১৮, ২০২৩
24
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার সোনাপট্টিতে পুরাতন বিল্ডিং-এ নতুন করে আরসিসি পিলার নির্মাণের সময় পার্শ্ববর্তী অন্য মালিকের জমির ভেতর বেজ ঢালাই দেওয়ার অভিযোগ উঠেছে আলমডাঙ্গা ইব্রাহিম প্রামাণিকের বিরুদ্ধে। ক্ষতিগ্রস্থ পার্শ্ববর্তী জমির মালিক প্রবাসী রাজের আবেদনের ভিত্তিতে আদালত এ বিষয়ে ১৪৫ (১) ধারা জারি করেছেন। এ অভিযোগের ভিত্তিতে পুলিশ ইব্রাহিম প্রামাণিকের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে।


জানা যায়, কুষ্টিয়ার ইবি থানার ফকিরাবাদ গ্রামের ইব্রাহিম প্রামাণিক ১৯৯৬ সালে আলমডাঙ্গা শহরের প্রাণকেন্দ্র সোনাপট্টিতে একটি পুরাতন দোতলা বিল্ডিংসহ প্রায় ১৩ শতক জমি ক্রয় করেন মাত্র তিন লাখ ১১ হাজার টাকায়। পরবর্তীতে তিনি বাড়িটি সংস্কার করেছেন। সম্প্রতি তিনি পুরাতন বিল্ডিং-এ নতুন করে আরসিসি পিলার নির্মাণ করছেন। এ পিলার নির্মানের সময় পার্শ্ববর্তী জমির মালিক প্রবাসী রাজের বাড়ির ব্যক্তিগত রোডের জমি কিছুটা দখল করে।

এমন অভিযোগের ভিত্তিতে রাজের পক্ষে তার ভাই আদালতে আবেদন করেন কাজ বন্ধ করার নির্দেশ চেয়ে। সে আবেদনের প্রেক্ষিতে আদালত সংশ্লিষ্ট বিবাদমান জমিতে ১৪৫(১) ধারা জারির করেছেন। এ আদেশের কপি পেয়ে আলমডাঙ্গা থানা পুলিশ শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নির্মাণ কাজ গত সোমবার বন্ধ করে দিয়েছে।


আলমডাঙ্গা পৌর ভূমি সহকারী মিনারুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার কওে জানান, রাজের ভাইয়ের আবেদনের প্রেক্ষিতে আদালত ওই জমির উপর ১৪৫ (১) ধারা জারি করেছেন। তাদের প্রতিবেশি ইব্রাহিম প্রামাণিক পিলার উঠানোর সময় কিছু জমি দখল করে নিয়েছে। শান্তি শৃঙ্খলা যাতে বিঘিœত না হয়, সেজন্য পুলিশ কাজ বন্ধ করে দিয়ে এসেছে। এ বিষয়ে দ্রæত তদন্ত করে আদালতে রিপোর্ট পাঠানো হবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram