২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গার সবচে বয়ষ্ক ও সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি ডাক্তার আব্দুল হামিদ আর নেইঃ শহরে শোকের ছায়া

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ৫, ২০২১
19
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গা শহরের প্রবীণ জনপ্রিয় চিকিৎসক আব্দুল হামিদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন) । ৪ অক্টোবর সোমবার বেলা ১১ টায় ঢাকার আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

পারিবারিকভাবে জানা যায়, তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে গত ১ সেপ্টেম্বর ঢাকার আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অপারেশন করে গলবøাডারের স্টোন অপসারণ করা হয়। অপারেশনের পর কিছুটা সুস্থ হলেও পরবর্তিতে অসুস্থ হয়ে পড়েন। গত সোমবার বেলা ১১ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।


ডাক্তার আব্দুল হামিদ ছিলেন আলমডাঙ্গার সবচে প্রবীণ ও সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি। ছিলেন জনপ্রিয় চিকিৎসক ও সমাজসেবক। আলমডাঙ্গা দারুস সালাম ও লিল্লাহ বোর্ডিং -র তিনি দীর্ঘদিন সভাপতি ছিলেন। আলমডাঙ্গা সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণ ও পরিচালনায় তিনি উল্লেখযোগ্য ভূমিকা রাখেন। তিনি সৎ, পরিশ্রমী ও উদ্যোগী ব্যক্তি হিসেবে সমাজে সন্মানিত ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও পাঁচ কন্যা, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের জ্যৈষ্ঠ পুত্র হাফিজুল হক রতন ব্যাংকার ও কনিষ্ঠ পুত্র ডাক্তার তাহফিনুল হক রিমন সৌদি আরবের কিং সৌদ মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।


গতকাল গভীর রাতে লাশ আলমডাঙ্গায় নিয়ে আসা হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০টায় জানাযা শেষে মরহুমের নিজ হাতে গড়ে তোলা আলমডাঙ্গা দারুস সালামে দাফন করা হবে।


মরহুমের আত্মার মাগফিরাত কামনায় পরিবারের পক্ষ থেকে সকলের নিকট দোয়া চাওয়া হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram