২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গার রেলকলোনীর মাদকের আস্তানা এখন কাপড়ের পাইকারি বাজারে পরিণত হচ্ছে

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ২১, ২০২০
30
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


বদলে যাচ্ছে আলমডাঙ্গা রেলস্টেশন এলাকার চিরচেনা চিত্র। জেলার সবচে বড় মাদকব্যবসাস্থল রেলকলোনীর মাদকের আস্তানা এখন কাপড়ের পাইকারি বাজারে পরিণত হচ্ছে। ৯ হাজার বর্গফুটের জমিতে কাপড়ের পাইকারি ব্যবসায়িদের জন্য ৬৬টি দোকান নির্মিত হচ্ছে। কুষ্টিয়ার পোড়াদহের মত আলমডাঙ্গা রেলওয়ে স্টেশঙ্কে কেন্দ্র করে এখানে দেশের বৃহত্তম কাপড়ের পাইকেরি বাজার প্রতিষ্ঠিত হতে চলেছে।


কয়েক বছর আগেও এখানে ছিল জেলার সবচে বড় ও প্রভাবশালী মাদকের আস্তানা। মাদকসম্রাজ্ঞী মিনির ডেরা। মিনি, মিনির স্বামী আলাউদ্দীন, মিনির মা ফাহিমা, মিনির বোন কুটি ও কুটির স্বামী সামাদ, ক্রফায়ারে নিহত ওল্টু, মিনির মেয়ে আলো, আলোর স্বামী রুবেল, মিনির আরেক মেয়ে মায়া, আরেক মেয়ে মুন্নি, মুন্নির স্বামী রেজাউলসহ ১৭/১৮ জন মাদকব্যবসায়ির এক ভয়ঙ্কর সিন্ডিকেটের আস্তানা ছিল এ রেলওয়ে কলোনী। এই রেলওয়ে কলোনীকে ঘিরে এখানে তৈরি হয়ে উঠে আরেক অপরাধ জগতের।


বাংলাদেশ রেলওয়ে পশ্চিম জোন ২০১৪ সালের ১৮ জানুয়ারি এই জমিটি বাণিজ্যিক ভূমি হিসেবে লীজ প্রদানের জন্য দরপত্র আহ্বান করে। বাংলাদেশ রেলওয়ের পাকশীর বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ওই দরপত্র আহ্বান করেন। শর্ত মোতাবেক সর্বোচ্চ দরদাতা হিসেবে লীজ পান হারদীর নূরুল ইসলাম। একই বছরের ২ সেপ্টেম্বর নূরুল ইসলামের অনুকুলে শর্ত সাপেক্ষে এ লীজ প্রদান করা হয়।

রেলওয়ের নিজস্ব ডিজাইনের মোট ৬৬টি দোকানের মধ্যে প্রথমে নূরুল ইসলামকে ৪৯টি দোকান বরাদ্ধ দেওয়া হয়। পরে রিটেন্ডারে তিনি আরও আরও ৫টি দোকানের জমি বরাদ্ধ পান। পরে অন্যের নামের বরাদ্ধকৃত আরও ১২টি দোকানের জমি তিনি ক্রয় করে নেন। এরপর ওই বছরই ৩১ ডিসেম্বর ওই সম্পত্তির পজিশন সরেজমিনে মাপজোক করে পোড়াদহ রেলওয়ের ফিল্ড কানুনগো জিয়াউল হক নূরুল ইসলামের অনুকুলে হস্তান্তর করেন।


বর্তমানে ওই ৯ হাজার বর্গ ফুটের সম্পত্তিতে দুটি বড় সেড নির্মিত হচ্ছে। প্রতি সেডে ৩৩টি করে দোকান থাকবে। নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। দোকানগুলি ভাড়া দেওয়া শেষ হলে এখানে অচিরেই প্রতিষ্ঠিত হবে দেশের অন্যতম বৃহত পাইকারি কাপড়ের মার্কেট।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram