২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার প্রয়াত মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দীনের সহধর্মিনী জাহানারা বেগম না ফেরার দেশে

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ১১, ২০২০
40
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার প্রয়াত মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দীনের সহধর্মিনী জাহানারা বেগম আর নেই (ইন্না লিল্লাহি ---রাজিউন)। ১১ আগস্ট ভোর সাড়ে ৫টার দিকে তিনি কলেজপাড়াস্থ নিজবাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি প্রায় ২ বছর পূর্বে স্ট্রোকে আক্রান্ত হয়ে শয্যাশায়ী ছিলেন। মৃত্যুকালে তিনি ৫ পুত্র, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।


গতকালই বাদ জোহর জানাযা শেষে আলমডাঙ্গা দারুস সালাম গোরস্থানে মরহুমার লাশ দাফন করা হয়েছে। মরহুমার জানাযায় উল্লেখযোগ্য সংখ্যক মানুষের উপস্থিতি ঘটে। এ সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আলমডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি জিপি অ্যাডভোকেট আব্দুর রশিদ মোল্লা, মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ জকু ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল কুদ্দুস।


এ সময় তারা বলেন, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা জামাল উদ্দীন কমান্ডারের সহধর্মিনী জীবনবাজি রেখে স্বামীর জীবন বাঁচিয়েছিলেন। আহত স্বামীকে নিয়ে পলাতক জীনব যাপন করেছেন। অসুস্থ স্বামীকে ঘরে রেখে নিজে সারারাত রাইফেল হাতে পাহারা দিয়েছেন। শুধু তাই না, মুক্তিযুদ্ধকালে ও পরবর্তিতে তার বাড়িতে খায়নি এমন মুক্তিযোদ্ধা ও সমাজকর্মি এই অঞ্চলে নেই। এ সময় বক্তারা মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন।


মরহুমার আত্মার মাগফিরাত কামনা করে সকলের নিকট দোয়া চেয়েছেন ২য় পুত্র উপজেলা জাতীয় পার্টির সভাপতি জাহিদ হোসেন রেন্টু ও ৫ম পুত্র পৌর কাউন্সিলর জহুরুল ইসলাম স্বপন।

একই সাথে আলমডাঙ্গা প্রেসক্লাবের পক্ষ থেকে মরহুমার আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন সভাপতি শাহ আলম মন্টু, সিনিয়র সহসভাপতি রহমান মুকুল, সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম আজম, যুগ্ন সম্পাদক প্রশান্ত বিশ্বাস।

অনুরূপ শোক প্রকাশ করে পৃথক পৃথক বিবৃতি দিয়্যেছেন আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন, আলমডাঙ্গা পৌর মেয়র হাসান কাদির গনু, আলমডাঙ্গা পৌরসভার সাবেক মেয়র মীর মহিউদ্দীন, উপজেলা লোকমোর্চার সভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান বিশিষ্ট মুক্তিযোদ্ধা এম সবেদ আলী প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram