২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার ডাউকী ইউনিয়নের চেয়ারম্যান পদে ও খাদিমপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপনির্বাচন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ১৯, ২০২০
29
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


২০ অক্টোবর আলমডাঙ্গা উপজেলার ডাউকী ইউনিয়নের চেয়ারম্যান পদে ও খাদিমপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে ইতোমধ্যে উপজেলা নির্বাচন অফিস সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। ব্যালট বাক্স কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে। প্রত্যেক কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং, পোলিং অফিসার ১৯ অক্টোবর বিকেলে স্ব স্ব কেন্দ্রে পৌঁছেছেন। আইনশৃখলা বাহিনিও কেন্দ্রগুলিতে অবস্থান করছেন।


ডাউকী ইউনিয়নে মোট ভোটসংখ্যা ১৪৯২০। মোট ভোটকেন্দ্র ৯টি। এগুলি হল -২২০৪ ভোট সংখ্যা নিয়ে ডাউকী বশিরা মালিক মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র। একেন্দ্রে বুথ সংখ্যা ৭। পোয়ামারী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র। এ কেন্দ্রে ২টি বুথে ভোটসংখ্যা ৭৬২। বাদেমাজু সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বুথ সংখ্যা ৬টি ও ভোটসংখ্যা ২০০০। বাদল স্মৃতি একাডেমী কেন্দ্রে ভোটসংখ্যা২৪৪৬ ও বুথ সংখ্যা ৮টি। বক্সীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটসংখ্যা ১৮৩৯ ও বুথ সংখ্যা ৬টি। বক্সীপুর দাখিল মাদ্রাসা কেন্দ্রে ভোটসংখ্যা ৮৯৪ ও বুথসংখ্যা ৩টি। ছত্রপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটসংখ্যা ২২৫২ ও বুথসখ্যা ৭টিমাজু সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটসংখ্যা ১২৫৮ ও বুথসংখ্যা ৪টি এবং মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটসংখ্যা ১২৬৫ ও বুথসংখ্যা ৪টি।

৯টি কেন্দ্রের মধ্যে অধিক ঝুকিপূর্ণ হল – ডাউকী বশিরা মালিক মাধ্যমিক বিদ্যালয়, বাদেমাজু সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাদেমাজু বাদল স্মৃতি একাডেমি, ছত্রপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র। বাকীগুলি সবই ঝুকিপূর্ণ উল্লেখ করা হয়েছে।


ডাউকী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগ মনোনিত প্রার্থি তরিকুল ইসলাম, ধানের শীষ প্রতিক নিয়ে বিএনপি মনোনিত প্রার্থি ইউনুছ আলী, আনারস প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থি নাজমুল হুসাইন, ঘোড়া প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থি আব্দুল কাদের ও মোটরসাইকেল প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থি নিজাম উদ্দীন।

তাছাড়া, খাদিমপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সাধারণ সদস্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন। এরা হলেন – তালা প্রতিক নিয়ে মিরাজুল হক, ফুটবল প্রতিক নিয়ের শহিদুল ইসলাম ও মোরগ প্রতিক নিয়ে শিমুল ইসলাম। কেন্দ্র সংখ্যা ১টি। বটিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় (বালক)। ভোট সংখ্যা ১৫০০ ও বুথ সংখ্যা ৫টি।


সুষ্ঠু নির্বাচনের জন্য ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পর্যাপ্ত বিজিবি,র‍্যাব ও পুলিশ নিযুক্ত করা হয়েছে। ডাউকী ইউনিয়নের উপনির্বাচনে পুলিশ, এপিবিএন,ব্যাটেলিয়ন আনসার সমন্বয়ে গঠিত তিনটি করে মোবাইল টিম, এক প্লাটুন বিজিবি ও র‍্যাবের ২টি টিম সক্রীয় থাকবে। তাছাড়া ম্যাজিস্ট্রেট হিসেবে মাঠে থাকবেন আলমডাঙ্গা নির্বাহী ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবীর, চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবানী সরকার ও জান্নাতুল ফেরদৌস।


এছাড়া খাদিমপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড উপনির্বাচনে র‍্যাবের ২টি টিম সক্রীয় থাকবে। মাঠে থাকবেন জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন। রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা এমএজি মোস্তফা ফেরদৌস।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram