১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গার জামজামি বাজারের পানহাট স্থানান্তরের প্রতিবাদে ব্যবসায়ীদের সমাবেশ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ১৫, ২০২২
30
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

দীর্ঘ বছর ধরে চলে আসা আলমডাঙ্গার জামজামি বাজারের পানহাট অন্যত্র সরিয়ে দেবার উদ্যোগের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করেছে বিক্ষুব্ধ পান ব্যবসায়ীরা। শুক্রবার বেলা ১১টায় তহবাজার শেডে পান ব্যবসায়ীরা এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। সমাবেশে বক্তাগণ বলেন,দীর্ঘদিন ধরে জামজামি পান হাট চলছে। এই হাট থেকে শত শত মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে। এই পান হাট অন্যত্র সরিয়ে নিতে বর্তমান চেয়ারম্যান চক্রান্ত শুরু করেছে। জমজমাট এই হাট সরে গেলে হাটটি ভেঙ্গে যাবে।


আমরা ব্যবসায়ীরা বেঁচে থাকতে হাট ধ্বংস করার সকল ষড়যন্ত্র রুখে দেবো। বক্তাগণ আরও বলেন,গত বছর যখন এই হাট চেয়ারম্যানের অনুকূলে ছিল তখন তিনি হাট সরানোর কোন পরিকল্পনা করেন নি। অথচ এবার সর্বোচ্চ ১৩ লাখ টাকার ডাক দিয়ে রতন শাহ হাট মালিক হওয়ার পর থেকেই হাট সরানোর চক্রান্ত শুরু হয়েছে। আমরা এ সিদ্ধান্ত কোন ক্রমেই মেনে নেবোনা।প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামজামি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন বাবলু।


হাট মালিক রতন শাহ, আওয়ামীলীগ নেতা রিপন শাহ,পান হাটের সভাপতি শহিদুল ইসলাম,ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক লাল্টু রহমান, পান বাজারের সাবেক সভাপতি তৈয়ব শাহ'র উপস্থাপনায় আরও উপস্থিত ছিলেন পান ব্যবসায়ী ইউপি মেম্বার মিজানুর রহমান,শরিফুল ইসলাম,শাহীন রেজা,রানা মল্লিক,পান্না চৌধুরী প্রমুখ।


উল্লেখ্য, জামজামি ইউনিয়ন পরিষদের থেকে নোটিশ দিয়ে বলা হয়েছে সাপ্তাহিক হাটের শেড ঘরে পান ক্রয় বিক্রয় করা হচ্ছে। বিধি মোতাবেক ১৪২৮ সালের পান হাট নিলাম হয়নি, যে কারণে ব্যবসায়ীদের ক্ষতি হচ্ছে। অতি সত্তর সাপ্তাহিক শেডে ক্রয় বিক্রয় বন্ধ করা হোক। এ ঘটনার প্রতিবাদে ব্যবসায়ী ও হাট মালিকরা এ প্রতিবাদ সমাবেশ করে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram