২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্ন্তজাতিক সংস্থার নাম ভাঙ্গীয়ে যুবক বেতনের প্রলোভনে প্রশিক্ষন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ২৩, ২০২০
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি \ নেই কোন অফিস, নেই সরকারি নিবন্ধন। তার পরও এবিডিফ নামে একটি আর্ন্তজাতিক সংস্থার নাম ভাঙ্গীয়ে শতাধিক যুবক যুবতিকে উচ্চ বেতনের প্রলোভন দেখিয়ে প্রশিক্ষন দিচ্ছে আল বারাকা ডেভলাপমেন্ট নামে একটি প্রতিষ্ঠান। সোমবার সকাল থেকে মেহেরপুর হাসপাতাল সড়কে কুটুমবাড়ি রেস্টুডেন্টে শতাধিক যুবক যুবতিকে নিয়ে অক্সিজেন বাড়ানোর প্রশিক্ষন দিয়েছে এই প্রতিষ্ঠানটি।

এসময় সাংবাদিক ও আইনপ্রয়োগকারি সংস্থার একটি দল সেখানে উপস্থিত হলে তারা দ্রæত অনুষ্ঠান শেষ করেন। তবে এই প্রতিষ্ঠানের দাবি তারা গাছ বাঁচিয়ে অক্সিজেনের পরিমান বাড়াতে কাজ করছে। আর তাই নিয়ে চলছে তাদের প্রশিক্ষণ। আল বারাকা ডেভলাপমেন্ট এর সমন্বয়কারি সৌরভ বাছার বলেন, এটি স্বেচ্ছা শ্রম ভিত্তিক সংগঠন। এখানে কাউকে টাকা দেওয়া হবেনা আবার কাউরির কাছ থেকে টাকা নেওয়া হবেনা।

তবে এবিডিএফ নামে একটি বিদেশি প্রতিষ্ঠান মোবাইল ফোনের মাধ্যমে তাদের প্রতিষ্ঠান পরিচালিনার জন্য অর্থ প্রদান করবে। চাকরি প্রতাশিত প্রশিক্ষনার্থিরা বলেন, তাদের বারি বাড়ি যেয়ে গাছের মালিকের নাম নিবন্ধন ও জরিপের কথা বলা হয়েছে। এজন্য তাদের মাসে ১৫-২০ হাজার টাকা বেতন দেওয়া হবে। তবে প্রথমে কিছুদিন বিনা বেতনে কাজ করতে হবে। তবে কতদিন বিনা বেতনে কাজ করেতে হবে তা কতৃপক্ষ স্পষ্ট করছেনা।

আল বারাকা ডেভলাপমেন্ট এর প্রশিক্ষক জান্নাতুনেছা বলেন, সরকারি কোন সংস্থার নিবন্ধন তাদের নেই। এবিডিফ নামে একটি বৈদেশিক প্রতিষ্ঠান তদের অনুমোদন দিয়েছে তাই সারকারী কোন প্রতিষ্ঠানের অনুমোদনের প্রয়োজন তাদের নেই। দেশের ৬৪ জেলাতে তাদের কার্যক্রম শুরু হচ্ছে। তারা এখন কর্মী সংগ্রহ শুরুর করেছেন মাত্র, তাই এখনও কোন জায়গায় তাদের অফিসও নেননি। পরবর্তিতে তারা জেলা থানা সহ প্রতিটি ইউনিয়নে অফিস করবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram