২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অবৈধ ভাবে ঝিনাইদহ সীমান্ত পারাপারের সময় ৫৮ বিজিবির হাতে ৯জন আটক

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ১৭, ২০২১
19
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাহিদুর রহমান তারিক, স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- সরকারী ভাবে ভারত বাংলাদেশ সীমান্ত দিয়ে বৈধ পারাপার বন্ধ থাকলেও অবৈধ ভাবে মানুষ পারাপার থেমে নেই। প্রতিদিন অবাধে মানুষ সীমান্ত পার হয়ে বাংলাদেশে প্রবেশ করায় ঝিনাইদহ, চুয়াডাঙ্গা ও মেহেরপুর সীমান্ত এলাকার বেশ কিছু গ্রামে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। এদিকে বুধবার ঝিনাইদহের মহেশপুর ৫৮ বিজিবির আওতাধীন হাসাদহ বাসষ্ট্যান্ড এলাকা থেকে ৮ জন ও মহেশপুরের হানিফপুর গ্রাম থেকে একজনকে আটক করেছে বিজিবি।

৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান এক ই-মেইল বার্তায় উল্লেখ করেন, বুধবার ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় জীবননগর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার চুয়াডাংগা জেলার জীবনগর থানার হাসাদাহ বাসষ্ট্যান্ড থেকে ৫ জন পুরুষ, দুইজন নারী ও এক শিশুকে আটক করা হয়। আটককৃত ব্যক্তিরা হলেন খুলনা জেলার ফুলতলা থানার দামুদা গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে মোঃ মিঠু শেখ (৩৯), তার স্ত্রী তানিয়া বেগম (৩৩), ডুমুরিয়া থানার চিচড়ি গ্রামের ইমন আলী সরদারের ছেলে মোঃ আব্দুল হালিম (৪০), রাজবাড়ি জেলার গোয়ালন্দ থানার নতুনপাড়া গ্রামের মৃত আলী আহমদ এর স্ত্রী রশিদা বেগম (৫৫), নড়াইল জেলার কালিয়া থানার মাধবপাশা গ্রামের কিশলো মৃধার ছেলে সুজন মৃধা (১৫), কালিয়া গ্রামের মোঃ আব্দুস ছামাদের ছেলে মিলন হোসেন (৩৩), পীরগাছা গ্রামের মুনসুর আহমেদের ছেলে মোঃ সেলিম (৩৩) ও পারাপারের সহায়তাকারী দালাল ঝিনাইদহ জেলার মহেশপুর থানার শ্যামকুড় গ্রামের রায়হান মোল্লার ছেলে মোঃ সাদ্দাম হোসেন (৩০)।

এদিকে মহেশপুরের হানিফপুর গ্রাম থেকে কুমিল্লার বাঁশগাড়ি গ্রামের মুকুলের স্ত্রী জলি খাতুনকে আটক করা হয়। তিনি বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করছিলেন। আটককৃতদের অবৈধভাবে সীমান্ত পারাপারে সহায়তা করার অপরাধে পাসপোর্ট অধ্যাদেশ ১৯৭৩ এর ১১(১)(গ) ধারায় সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram