২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অন্যের জমির প্রাচীর ভেঙ্গে দখল করার অভিযোগ উঠেছে নওদা বন্ডবিলের জাবুর আলীর বিরুদ্ধে

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ২৪, ২০২৪
62
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

একাধিকবারের মাপজোক ও পৌরসভার সিদ্ধান্ত অমান্য করে অন্যের জমির অংশ বিশেষ জোর করে দখল করার অভিযোগ উঠেছে আলমডাঙ্গার নওদা বন্ডবিল গ্রামের জাবুর আলীর বিরুদ্ধে। প্রাচীর ভেঙ্গে জাবুর আলী জমি দখল করেছেন অভিযোগ তুলে গতকাল শুক্রবার (২২ মার্চ) সংবাদ সম্মেলন করেছেন প্রাগপুর গ্রামের (চাকরি সূত্রে আলমডাঙ্গা স্টেশনপাড়ায় বসবাসরত) রাজিবুল ইসলাম।


সংবাদ সম্মেলনে লিখিত পঠিত বক্তব্যে তিনি উল্লেখ করেছেন যে, ২০২১ সালে তিনি ৪৭ নং বন্ডবিল মৌজার, আরএস খতিয়ান ৮০৩, আর এস ১৬২৫ নং দাগে ১২ শতক জমি নওদা বন্ডবিল গ্রামের মোঃ ঠান্ডু রহমান গং এর কাছ থেকে ক্রয় করেন। সে সময়ই ক্রয়কৃত জমিতে সীমানা প্রাচীর দিয়ে ভোগ দখলে নেন।


পরবর্তীতে জাবুর আলী বিবাদী রিয়াজুলের ক্রয়কৃত জমির মধ্যে জমি পাবেন বলে দাবি করে জোরপূর্বক ওই জমি দখল করার চেষ্টা করে আসছিলেন। রাজিবুল ও জাবুর আলীর জমির মাঝখান দিয়ে পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াতের পৌরসভার রাস্তা রয়েছে।


একাধিকবারের মাপজোক ও পৌরসভার সিদ্ধান্ত অমান্য করে গতকাল সকালে ওই জমির সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলেন। পৌর মেয়রের নিষেধ অমান্য করেই তিনি প্রাচীর ভেঙ্গেছেন বলে দাবি করা হয়েছে। ঘটনাস্থলে উপস্থিত হয়ে রাজিবুল ইসলাম প্রাচীর ভাঙ্গতে জাবুর আলীকে নিষেধ করলে তিনি রাজিবুলকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। বলেন, "আমি দখল করলাম, পারলে তুই উদ্ধার করে নে।" এমনকি সে সময় রিয়াজুলকে হত্যারও হুমকি দেওয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়েছে।


এ ব্যাপারে রাজিবুল বাদী হয়ে জাবুর আলীসহ দুজনকে আসামি করে থানায় অভিযোগ দায়ের করেছেন।
রাজিবুল সংবাদ সম্মেলনের মাধ্যমে তার ক্রয়কৃত জমি নির্বিঘ্নে ভোগ দখলের জন্য ও জবরদখলকারীর বিরুদ্ধে দ্রæত আইনগত ব্যবস্থা গ্রহণের প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram