২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনিয়মের ভরপুর লিল্লাহ বোডিং, ছাত্রদের মারধর করে সহ-সভাপতি শান্ত ও সুপার

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ১১, ২০২১
24
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি ॥ মেহেরপুর সদর উপজেলার গোভীপুর মাদ্রাসা লিল্লাহ বোডিং ও হিবজখানা এন্ড এতিমখানার ছাত্রদের অমানবিক ভাবে মারধর করার অভিযোগ উঠেছে সহ-সভাপতি দ্বারা এবং বোর্ডিং সুপারের অশালীন আচরণ ও বিভিন্ন অনিয়মের প্রতিবাদে সদর থানায় অভিযোগপত্র দাখিল করেন মাদ্রাসা শিক্ষার্থীরা। রবিবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

জানাগেছে, সদর উপজেলার গোভীপুর মাদ্রাসা লিল্লাহ বোডিং এর ব্যবস্থাপনায় ব্যাপক অনিয়ম,ছাত্রদের সাথে অশালীন আচরণ সহ বোর্ডিং সুপার সাদিকুল রহমানের বিরুদ্ধে পরিচালনা কমিটির কাছে বিভিন্ন অনিয়মের অভিযোগ লিখিত ভাবে প্রদান করে ছাত্ররা। ছাত্রদের আবেদনের প্রেক্ষিতে রবিবার মাদ্রাসা পরিচালনা কমিটি বিষয়টা নিয়ে আলোচনা করেন। পরে গোভীপুর মাদ্রাসা লিল্লাহ বোডিং এর পরিচালনা কমিটির সহ-সভাপতি শাজাহান আলী শান্ত বোডিং এর ছাত্র অনিক হোসেন, সাদেক আলী, বনি আমিন সহ কয়েকজন ছাত্রকে অমানবিক ভাবে মারধর করেন।

ওই ঘটনায় বোডিং এর সকল ছাত্র তাদের বোডিং পত্র সহকারে সদর থানায় এসে অভিযোগ দাখিল করেন। ছাত্রদের অভিযোগের ভিত্তিতে সদর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ আমিরুল ইসলাম এবং ইন্সপেক্টর সাদমানী ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে বুড়িপোতা ইউপি চেয়ারম্যান শাহজামান, লিল্লাহ বোডিং ব্যবস্থাপনা কমিটির সভাপতি আব্দুল হান্নান লিল্লাহ বোডিং এ পৌঁছান । স্থানীয় এক বাসিন্দা মুফা জানান, একব্যাক্তি মাদ্রাসার ছেলেদের খাওয়ার জন্য ১০ কেজি ওজনের একটি ছাগল দান করে।

সেই ছাগলের মাংসের মধ্যে ৪ কেজি মাংস রান্না করে খাওয়ার পর কয়েকদিন পর বাকি ৬ কেজি মাংস সাদিকুলের বাড়িতে ছাত্ররা চাইতে গেলে তাদের ১ কেজি চর্বি দেয়। বাকি ৬ কেজি মাংসের কোন খোজ নাই বলে অভিযোগ করে স্থানীয়রা। বোডিং সুপার সাদিকুল রহমান বলেন, আমি মনে জেনে তেমন কোন অন্যায় করিনি, তবে মানুষ মাত্রই ভুল ত্রুটি কিছু হতে পারে। তিনি আরও বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে।

মাংসর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন আমার কিছু বলার নেই। বুড়িপোতা ইউপি চেয়ারম্যান ও দাখিল মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি শাহজামান বলেন, বোডিং সুপারের বিভিন্ন অনিয়মের অভিযোগে তাকে তার দায়ীত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এবং ছাত্রদের যে সব দাবি আছে তা আস্তে আস্তে সবগুলো কমিটি পুরণ করা হবে। সেই সাথে বোডিং এরও কিছু নিয়ম আছে সে গুলো ছাত্রদের মানতে হবে। এ নিয়ম গুলো তারা না মেনে চলে যাওয়ার কথা বলে। আমি তাদের বোঝাতে চেষ্ট করলাম তারা সেটা বুঝতে চাইলো না।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram