সাম্প্রতিক

৫০ বছর ধরে একই হ্যান্ডব্যাগ ব্যবহার করছেন রানী!

সম্প্রতি যুক্তরাজ্যের দ্য মিরর পত্রিকায় এই সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রকাশিত ওই প্রতিবেদন থেকে জানা যায়, ব্যাগটি রানীর খুব পছন্দের এবং অত্যন্ত প্রিয় ।বিভিন্ন অফিয়াল কাজকর্ম, রাষ্ট্রীয় সফর এবং অনেক উল্লেখযোগ্য স্থানে তাকে ব্যাগটি ব্যবহার করতে দেখা যায়।

প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৬৮ সালে রানী এলিজাবেথ লুনার ব্রান্ডকে রয়েল ওয়ারেন্ট প্রদান করেন। এরপর তারা নিজেদের ব্রান্ডের চিহ্নযুক্ত একটি হ্যান্ডব্যাগ তৈরি করে দেয় রানীর জন্য।

জানা গেছে, এ পযর্ন্ত বহু গুরুত্বপূর্ণ জায়গায় ব্যাগটি রানী এলিজাবেথের হাতে দেখা গেছে। ১৯৭০ সালে রানী যখন ব্রিটিশ প্রধানমন্ত্রী এডওয়ার্ড হিথের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট রিচার্ড নিক্সনের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তখন তার হাতে ছিল প্রিয় হ্যান্ডব্যাগটি। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও তার স্ত্রী হিলারি ক্লিনটন ২০০০ সালে যখন তার আতিথেয়তা গ্রহণ করেন তখনও রানীর হাতে ওই ব্যাগটি দেখা গেছে। ২০০৩ সালে চেটেনহ্যাম গোল্ড কাপ, রয়েল হর্স আর্টিলারি প্যারেড অনুষ্ঠানেও তিনি ব্যাগটি ব্যবহার করেছেন। এছাড়া এখন পযর্ন্ত অনেক জায়গাতেই রানীর সফর সঙ্গী হয়েছে প্রিয় হ্যান্ডব্যাগটি।