২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হজে এ বছর ১০ লাখ মুসল্লিকে স্বাগত জানাবে সৌদি

প্রতিনিধি :
Masud Rana
আপডেট :
এপ্রিল ১৫, ২০২২
38
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মাসুদ রানা সৌদি আরব প্রতিনিধিঃদেশ ও দেশের বাইরের ১০ লাখ মুসল্লিকে এবছর হজের জন্য স্বাগত জানানোর সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার। তবে হজযাত্রীদের মানতে হবে দুটি শর্ত। স্থানীয় সময় শনিবার (৯ এপ্রিল) সৌদির সংবাদ সংস্থা (এসপিএ) এ তথ্য নিশ্চিত করেছে।

সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয় ঘোষণা দিয়ে জানিয়েছে যে, দেশের ভেতরে ও বাইরের ১০ লাখ মুসল্লি ২০২২ সালে হজ করতে পারবেনকরোনা মহামারি পরিস্থিতির উন্নতি হওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটি। তবে হজযাত্রীদের জন্য কিছু শর্ত রয়েছে।

শর্তগুলো হচ্ছে, হজযাত্রীদের বয়স ৬৫ বছরের নিচে হতে হবে এবং করোনা প্রতিষেধক টিকার ডোজ সম্পন্ন করতে হবে। সৌদির বাইরে থেকে আসা মুসল্লিদের ৭২ ঘণ্টার মধ্যে পিসিআর টেস্টের নেগেটিভ সনদ দেখাতে হবে।দেশটির সরকারি তথ্যসূত্র অনুযায়ী, করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে গত বছর ৫৮ হাজার ৭৪৫ জন হজ পালন করেন।

হজ ও ওমরাহ মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, সর্বোচ্চ সংখ্যক হজযাত্রীকে হজ পালন ও মসজিদে নববী পরিদর্শনের সুযোগ দিতে আগ্রহী সৌদি সরকার। একই সঙ্গে তাদের স্বাস্থ্য ও নিরাপত্তার বিষয়টিও গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram