২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সারা দেশের মত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ১৭, ২০২২
23
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

সারা দেশের মত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উপলক্ষে আলমডাঙ্গা উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠণসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান নানা আয়োজন ও কর্মসুচির মধ্যদিয়ে দিনটি পালন করেছে।


দিবসটি উপলক্ষে সকাল ৯টায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, আলমডাঙ্গা থানা প্রশাসন, সরকারি কলেজসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। এরপর উপজেলা চত্তর থেকে বণার্ঢ্য র‌্যালি শেষে বেলুন উড়িয়ে এবং ফিতা কেটে মুক্তি উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা ২০২২ উদ্বোধন করেন। পরে উপজেলা মঞ্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর জন্মবার্ষিকী ও শিশু দিবস ২০২২ উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কেক কাটা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন। বিশেষ অতিথি ছিলেন আলমডাঙ্গা পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাসান কাদির গনু, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যা. সালমুন আহমেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, উপজেলা সহকারী কমিশনার রেজওয়ানা নাহিদ, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাস, বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ জকু, বীর মুক্তিযোদ্ধা অগ্নি সেনা মুক্তিযোদ্ধা মইনদ্দিন, বীর মুক্তিযোদ্ধা নোয়াব আলী, জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য শাহ আলম, আলমডাঙ্গা থানার পুলিশ পরিদর্শক তদন্ত আব্দুল আলীম, পুলিশ পরিদর্শক অপারেশন একরামুল হোসাইন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবকল্পনা কর্মকর্তা ডা. হাদী জিয়া উদ্দিন আহমেদ সাঈদ, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি, কৃষি অফিসার হোসেন শহীদ সোহরওয়ার্দী, কৃষি সম্প্রসারন কর্মকর্তা সোহেল রানা, মৎস্য কর্মকর্তা ফাতেমা কামরুন্নাহার আখি, প.প কর্মকর্তা হাসানুজ্জামান খান, উপজেলা প্রকৌশলী আব্দুর রশিদ, শিক্ষা অফিসার শামসুজ্জোহা, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল বারী, উপজেরা রিসোর্স ইন্সটেক্টর জামাল হোসেন, আলমডাঙ্গা সরকারি কলেজজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম সরোয়ার মিঠু, পাইলট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জমান, পল্লি বিদ্যুতের ডিজিএম আবু হাসান, সমাজ সেবা অফিসার নাজমুল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, জনস্থাস্থ্য অধিপ্তরের সহকারি প্রকৌশলী হাসিবুজ্জামান, মহিলা বিষয়ক কর্মকর্তা মাখছুরা জান্নাত, পল্লী উন্নয়ন অফিসার শায়লা শারমীন, তথ্য অফিসার সিগ্ধা দাস ।

বেলা ৩টায় উপজেলা মঞ্চে স্বাধীনতা যুদ্ধে বীরঙ্গনাসহ বীর মুক্তিযোদ্ধাদের অবদান সম্পর্কে আলোচনা সভা ও বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বাদ আছর উপজেলা ও পৌর এলাকার সকল মসজিদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram