২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিক রোজিনা নির্যাতনের প্রতিবাদে মেহেরপুরে সাংবাদিকদের মানববন্ধন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মে ১৯, ২০২১
28
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধিঃ স্বাস্থ্য মন্ত্রণালয়ে সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনের প্রতিবাদ, নিঃশর্ত মুক্তি ও নির্যাতনকারীদের বিচারের দাবিতে প্রতিবাদ সভা করেছেন মেহেরপুর প্রেসক্লাব। দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্তা এবং পরে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও কারাগারে প্রেরণের প্রতিবাদে মেহেরপুরে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন গণমাধ্যমকর্মীরা। মেহেরপুর প্রেসক্লাবের উদ্যোগে বুধবার ১২টার দিকে প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এতে সংবাদকর্মীরা ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন অংশ নেন। মানববন্ধনে বক্তব্য রাখেন মেহেরপুর প্রেসক্লাবের উপদেষ্টা ও বাংলাভিশনের স্টাফ রিপোর্টার সাংবাদিক তুহিন আরন্য,দৈনিক জনতার প্রতিনিধি কামরুজ্জামান খান, সাধারন সম্পাদক ও বিটিভি টেলিভিশনের প্রতিনিধি আলামিন হোসেন, সভাপতি ও এসএ টিভির প্রতিনিধি ফজলুল মন্টু হক, গাজী টিভির প্রতিনিধি রফিকুল আলম,মেহেরপুর নিউজের বাতা সম্পাদক মিজানুর রহমান, গাংনী প্রেস ক্লাবের সাধারন সম্পাদক ও মাইটিভির প্রতিনিধি মাহাবুব আলম, মুজিবনগর প্রেসক্লাবের সভাপতি প্রিন্স, আরটিভির প্রতিনিধি মাজেদুল হক মানিক সহ বিভিন্ন গনমাধ্যমে কমরত সাংবাদিকরা। প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম দেশের একজন স্বনামধন্য অনুসন্ধানী সংবাদকর্মী।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নানা অনিয়ম-দুর্নীতি নিয়ে সংবাদ করার আক্রোশেই সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে হেনস্তা, হয়রানি ও তার বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। এটি স্বাধীন সাংবাদিকতার ওপর আঘাত। অবিলম্বে রোজিনা ইসলামকে মুক্তি দিতে হবে। একই সঙ্গে তাকে যারা আটকে রেখে হেনস্তা করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ে সাংবাদিকদের উপরে এ নির্যাতনের ঘটনা দুর্নীতিবাজদের দ্বারা দেশ ধ্বংসের চক্রান্তের বহিঃপ্রকাশ বলে মনে করেন সাংবাদিকরা।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram