২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শৈলকুপায় সড়ক ও জনপথ কর্তৃপক্ষ ও ঠিকাদারের বিরুদ্ধে দুদক এনফোর্সমেন্ট ইউনিটের অভিযান

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ২৮, ২০২১
24
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- সড়ক ও জনপথ কর্তৃপক্ষ এবং ঠিকাদারের বিরুদ্ধে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার শেখপাড়া হতে লাঙ্গলবাঁধ পর্যন্ত ২৬ কি.মি. রাস্তা সংস্কারে নি¤œমানের নির্মাণ সামগ্রী ব্যবহার ও অনৈতিক ভাবে রাস্তা কাটার অভিযােগের ভিত্তিতে দুদক সজেকা, যশোর অফিসের সহকারী পরিচালক মোহাঃ মোশাররফ হোসেনের নেতৃত্বে বুধবার অভিযান পরিচালনা করেছে দুদক এনফোর্সমেন্ট টিম।

দুদক টিম সরেজমিনে উক্ত রাস্তাসহ প্রকল্প এলাকা পরিদর্শন করে এবং কাজের মান যাচাই করেন। সরকারি নিয়ম অনুযায়ী নতুন সামগ্রীর সাথে একটি নির্দিষ্ট পরিমাণ পুরাতন সামগ্রী মিশানোর অনুমোদন আছে। এক্ষেত্রে কাজের অগ্রগতির দালিলিক প্রমাণের সাথে বাস্তব অবস্থার অমিল রয়েছে বলে টিমের কাছে প্রাথমিকভাবে প্রতীয়মাণ হয়েছে।

সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলী ও উপ-বিভাগীয় প্রকৌশলীর মনিটরিংয়ের অভাব পরিলক্ষিত হয়েছে বলে তারা মনে করেন। ঠিকাদারকে কাজের বিপরীতে ইতোমধ্যে প্রায় ১৮ কোটি টাকা প্রদান করা হয়েছে। এক্ষেত্রে প্রাপ্ত সকল তথ্য প্রমাণাদি যাচাইপূর্বক কর্তৃপক্ষের মাধ্যমে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশসহ বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে দুদক টিম।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram