২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শৈলকুপায় বুদ্ধি প্রতিবন্ধী ধর্ষনের শিকার হয়ে গর্ভবতী!

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ৩০, ২০২০
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 



স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহের শৈলকুপায় এক বুদ্ধি প্রতিবন্ধী নারী (২৫) ধর্ষনের শিকার হয়ে গর্ভবতী হয়েছে বলে জানা গেছে। শালিসের মাধ্যমে মিমাংসার চেষ্টা চালাচ্ছে স্থানীয় জনপ্রতিনিধিরা। বুদ্ধি প্রতিবন্ধী মেয়েটির গর্ভপাত ঘটনানোর জন্য তার পরিবারের উপর চাপ সৃষ্টি করলে তার গর্ভপাত ঘটানোর চেষ্টা করেছে পরিবারের লোকজন এমন তথ্য এলাকায় ভেসে বেড়াচ্ছে। জানা যায়, উপজেলার মির্জাপুর ইউনিয়নের বড়দা-শ্রীপুর গ্রামের নজিরের বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে প্রতিবেশী ফকির বিশ^াসের ছেলে জেহের আলী (৫৫) মাস দুয়েক আগে জোর পূর্বক তার বাড়িতে নিয়ে ধর্ষণ করে। এরপর মেয়েটির ঋতু¯্রাব বন্ধ হয়ে যায়।

মেয়ের মা বিষয়টি বুঝতে পেরে গর্ভপাত ঘটানোর জন্য তাকে স্থানীয় চিকিৎসকের মাধ্যমে ঔষুধ সেবন করায়। তাতেও গর্ভপাত ঘটেনা বরং ঋতু¯্রাব বন্ধ রয়েছে বলে তার মা জানিয়েছেন। এ ঘটনা এলাকায় জানাযানি হলে ধর্ষকের পরিবারের পক্ষ থেকে মেয়েটির পরিবারের উপর চাপ সৃষ্টি করে ও বুদ্ধি প্রতিবন্ধী ধর্ষিতাকে আলট্রাসনো না করাতে হুমকি দিয়ে আসছে। এক পর্যায়ে স্থানীয় জনপ্রতিনিধিরা মেয়েটির পরিবারকে বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য ৫০ হাজার টাকা দিয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। এদিকে ঘটনার পর থেকেই ধর্ষক জেহের আলী গা ঢাকা দিয়েছে।

লোক লজ¦ার ভয়ে ও সামাজিক চাপে মেয়েটির পরিবার বর্তমানে গৃহবন্দি হয়ে পড়েছে। বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে নিয়ে না পারছে ডাক্তার কাছে যেতে, না পারছে থানায় যেতে। স্থানীয়রা জানায়, ধর্ষক জেহের আলী প্রায়শই বুদ্ধি প্রতিবন্ধী মেয়েটিকে উত্যক্ত করতো। বাড়ি ফাকা পেলে মাঝে মাঝে তার ঘরেও ঢুকতে দেখা যেত। মেয়েটিকে উত্যক্ত করতে নিষেধ করার পর সে সংশোধন না হয়ে আরো তার মাত্রা বাড়িয়ে দেয়। বুদ্ধি প্রতিবন্ধী মেয়ের মা জানান, তার মেয়ের ধর্ষিত হওয়ার পর ঋতু¯্রাব বন্ধ হয়ে গেছে। তিনি ঋতু¯্রাব হওয়ার জন্য মেয়ে দুই দফা ঔষুধ দিলেও এখন পর্যন্ত ঋতু¯্রাব হয়নি। ধর্ষনের ঘটনা যারা দেখেছে তাদেরকেও হুমকি ধামকি দেয়া হচ্ছে স্বাক্ষী না দেয়ার জন্য। তারা এখন চক্ষু লজ¦ায় অনেকটা প্রতিবন্ধী মেয়েকে নিয়ে গৃহবন্দি হয়ে পড়েছেন। আলট্রাসনো করার জন্য ডাক্তারের কাছে নিতে চাইলেও বাড়ি থেকে বের হতে পারছেন না। শৈলকুপা থানার ওসি (তদন্ত) মহসীন হোসেন জানান, থানায় লিখিত অভিযোগ পেলে পুলিশ পাঠিয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজনে ভিকটিমকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram