২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শৈলকুপায় বাল্যবিয়ে পন্ডু, খাবার গেল এতিমখানায়

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জানুয়ারি ২৯, ২০২২
34
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- এক স্কুল ছাত্রীর বিয়ের সব প্রস্তুতি সম্পন্ন হলেও সেই বিয়ে পন্ডু করে দিয়েছে উপজেলা প্রশাসন আর এর মাধ্যমে বাল্য বিয়ের অভিশাপ থেকে রক্ষা পেয়েছে মিম নামে ১৫ বছর বয়সী এক স্কুল ছাত্রী। ঘটনাটি ঘটেছে শুক্রবার বেলা ১১টায় ঝিনাইদহের শৈলকুপার উপজেলার পশ্চিম নাকোইল গ্রামে।

মীম ঐ গ্রামের মিলন মন্ডলের মেয়ে। সে ভাটই মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী। শৈলকুপার উপজেলার সহকারী কমিশনার(ভূমি) পার্থ প্রতিম শীল গোপন সূত্রে বাল্য বিয়ের খবর পেয়ে ওই বিয়ে বাড়িতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালায়। পরে পুলিশ ও স্থানীয়দের সহযোগীতায় বিয়ের অনুষ্ঠানের প্যান্ডেল গুড়িয়ে দেওয়া হয় এবং রান্না করা খাবার পাশের এতিমখানার শিশুদের মাঝে বিতরণ করা হয়।

মেয়েটির বয়স পূর্ন না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার অঙ্গিকারনামা প্রদান ও মেয়ের বাবাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পার্থ প্রতিম শীল বলেন,বাল্যবিয়ের খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে কনের পিতাকে জরিমানা করা হয়েছে এবং বিয়ের অনুষ্ঠানের প্যান্ডেল গুড়িয়ে দেওয়া হয়েছে এবং রান্না করা খাবার পাশের এতিমখানার শিশুদের মাঝে বিতরণ করা হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram