সাম্প্রতিক

থাকেন উত্তরে, প্রার্থী হবেন দক্ষিণে

 তিনি থাকেন বনানীতে। গুলশান-বনানী সংযোগ সেতু লাগোয়া বিলাসবহুল বাড়িতে। বাড়িটি পড়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের সীমানায়। অথচ বাড়ির বাসিন্দা ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকন ডিসিসি নির্বাচনে মেয়র প্রার্থী হতে চান দক্ষিণ থেকে।

প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের ছেলে সাঈদ খোকন এর আগেও ২০১২ সালে ডিসিসি নির্বাচনের তফসিল ঘোষণার পর দক্ষিণের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছিলেন। কিন্তু পরবর্তী সময়ে ওই নির্বাচন আর হয়নি।
খোকনের পারিবারিক জানায়, ডিসিসি দক্ষিণ এলাকার মধ্যেও তাদের বাড়ি রয়েছে। কিন্তু তিনি সেখানে থাকেন না। সপরিবারে থাকেন বনানীতে।
ডিসিসি দক্ষিণের বাসিন্দা আজিজুর রহমান বলেন, ‘খোকন সাহেব মেয়র নির্বাচিত হলে নানা প্রয়োজনে দক্ষিণের বাসিন্দাদের ছুটতে হবে উত্তরে। ভোগান্তিও বেশ পোহাতে হবে। শুনেছি তার তো দক্ষিণ সিটি করপোরেশন এলাকাতেও বাড়ি আছে, সেখানে থাকলে তো নগরবাসীর ভোগান্তি কমতো। তাছাড়া নির্বাচনের আগে দক্ষিণের মানুষের সঙ্গে সখ্যতা গড়তে হলেও তাকে উত্তর ছেড়ে দক্ষিণে আসা দরকার।’
তবে সাঈদ খোকনের ঘনিষ্ঠরা বলছেন, তিনি যেখানেই থাকেন না কেন দক্ষিণ সিটি করপোরেশনবাসীর সঙ্গেই থাকবেন। এ নিয়ে কোনো সমস্যা হবে না।