সাম্প্রতিক

ড. কামালকে এক হাত নিলেন শামীম ওসমান

বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনকে এক হাত নিয়েছেন সরকার দলীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমান।
বুধবার জাতীয় সংসদে এক আলোচনায় শামীম ওসমান ড. কামালকে উদ্দেশ্য করে বলেন, আপনি (ড. কামাল হোসেন) জরিমানা দিয়ে কালো টাকা সাদা করেছেন। আপনি আমাদের নীতিকথা শেখাবেন না। শেখানোর আগে নিজের চেহারা আয়নায় দেখুন। সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।
শামীম ওসমান বলেন, এরা কারা? নিজেরা নিজেদের নাগরিক সমাজ বলে, সুশীল সমাজ বলে। তারা নীতি কথা বলে। ড. কামাল সেই ব্যক্তি- যিনি কালো টাকা সাদা করেছেন। খালেদা জিয়া, সাইফুর রহমানের সঙ্গে তিনিও কালো টাকা সাদা করেছেন।
নাগরিক ঐক্যর আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সমালোচনা করে শামীম ওসমান বলেন, ছাত্রদের লাশ ফেলতে চান। সেনাবাহিনী দিয়ে ক্যু করানোর জন্য তাদের সঙ্গে কথা বলতে চান। এই সেনাবাহিনী জিয়াউর রহমানের সেনাবাহিনী নয়, এ সেনাবাহিনী দেশপ্রেমিক সেনাবাহিনী।
জিয়াউর রহমানের কড়া সমালোচনা করে আওয়ামী লীগের এ সংসদ সদস্য বলেন, জিয়াউর রহমান স্বেচ্ছায় যুদ্ধ করেননি। জিয়াউর রহমান অস্ত্র সমর্পণ করার সময় কর্নেল অলি আহমদ তাকে পিস্তল ঠেকিয়ে অস্ত্র সমর্পণ করতে দেননি। তিনি বাধ্য হয়ে যুদ্ধ করেছেন। কাদের সিদ্দিকীর বইয়ে এ কথা লেখা আছে। বিএনপি এ লেখার প্রতিবাদও করেনি।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনাও করেন শামীম ওসমান। তিনি বলেন,খালেদা জিয়ার অনেক চেহারা দেখি। বাড়ি ছাড়ার সময় তিনি হাউমাউ করে কাঁদলেন। ছেলের মৃত্যু তাকে টলাতে পারলো না।
শেখ হাসিনার বোন শেখ রেহানাকে নির্লোভ উল্লেখ করে তিনি বলেন, শেখ রেহানা ধানমন্ডির বাড়ি ছেড়ে দিলেন। কারণ তাদের সম্পদের প্রতি লোভ নেই।