সাম্প্রতিক

ঐক্যফ্রন্টের সাত দফার প্রথম দফা বেগম জিয়ার মুক্তি : মান্না

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির অনশন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘খালেদা জিয়ার মুক্তি দাবিতে এক সঙ্গে লড়ব।

ড. কামাল হোসেন, আসম আব্দুর রব, মোস্তফা মোহসিন মন্টুসহ আমরা সবাই এক আছি। ভুল বোঝবার কোন কারণ নেই। ঐক্যফ্রন্টের সাত দফার প্রথম দফা হল বেগম জিয়ার মুক্তি।’

রবিবার(৭ এপ্রিল) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে তিনি এসব কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে সকাল সাড়ে ১০টায় এই গণঅনশন শুরু হয়। চলবে বিকেল ৩টা পর্যন্ত। গণঅনশন কর্মসূচি আয়োজন করেছে বিএনপি।

মান্না বলেন, ভাবতেই কষ্ট হয় তিন তিনবারের প্রধানমন্ত্রী কারাগারে। ভাবতেই কষ্ট হচ্ছে তার চিকিৎসা হয় না। তিনি ১৪ মাস জেলে আছেন।

তিনি বলেন, আপনারা সবাই জানেন যে, এ ধরনের কর্মসূচিতে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। খালেদা জিয়ার কেন মুক্তি হচ্ছে না এটা আমরা কখনও ভাবিনা। খালেদা জিয়ার মুক্তি দিলে তারা বাইরে থাকতে পারবেন না। খালেদা জিয়া মুক্ত হলে দেশে গণতন্ত্র ফিরে আসবে।

তাই তারা চান যেন খালেদা জিয়া মুক্ত না হয়। তাই সহজে বেগম জিয়াকে মুক্তি দিবে না। তাই রাজপথের কর্মসূচি দিতে হবে। এতে জাতীয় ঐক্যফ্রন্ট পাশে থাকবে।

গণঅনশনে উপস্থিত রয়েছেন-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ উদ্দীন আহমেদ বীর বিক্রম, শামসুজ্জামান দুদু, আহমদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান, আমিরুল ইসলাম খান আলিম প্রমুখ।