সাম্প্রতিক

রাজধানীতে অপহরণের শিকার ইবি ছাত্র উদ্ধার, যুবক আটক

রাজধানীর যাত্রাবাড়ী থেকে আটদিন আগে শরিফ বিন মোহাম্মদ সাগর নামের এক যুবক অপহরণের শিকার হওয়ার পর অবশেষে তাকে উদ্ধার করা হয়েছে। সাগর কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র।

রোববার দুপুরে শাহবাগ এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত তাহিরুল ইসলাম ওরফে পারভেজ নামের এক যুবককে আটক করা হয়েছে। এসময় মুক্তিপণের ২৫ লাখ টাকাও উদ্ধার করা হয়।

উদ্ধারের বিবরণ দিতে গিয়ে র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর আশরাফুল হক বলেন, গত ২২ জানুয়ারি র‌্যাব-১০ অফিসে অপহরণের শিকার যুবকের বাবা মোহাম্মদ হোসেন (৬৮) অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি বলেন, তার ছেলে শরিফ বিন মোহাম্মদ সাগর (২২) গত ১৯ জানুয়ারি পৌনে ৬টার দিকে যাত্রাবাড়ী চৌরাস্তা মসজিদে নামাজ পড়তে বের হওয়ার পর আর বাসায় ফেরেনি।

‘ছেলে সাগরের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে তা বন্ধ পাওয়া যায়। পরে ওইদিন রাত সোয়া ১০টার দিকে সাগরের মোবাইল নম্বর থেকে ফোন করে অজ্ঞাতনামা ব্যক্তি বলেন, আপনার ছেলে সাগর আমার কাছে আছে, ৪৮ ঘণ্টার মধ্যে ২৫ লাখ টাকা জোগাড় রাখবেন।’

মেজর আশরাফুল হক বলেন, পরে ৭২ ঘণ্টা পর কল করার কথা বলে ফোন বন্ধ রাখে। কিছুক্ষণ পর মুক্তিপণের ২৫ লাখ টাকা চেয়ে ক্ষুদে বার্তা পাঠায়। মুক্তিপণ না দিলে তার ছেলেকে হত্যার হুমকি দেয়।

এতে ছেলেকে উদ্ধারের দাবিতে মোহাম্মদ হোসেন বাদি হয়ে একটি অপহরণ মামলা দায়ের করেন।

পরবর্তীতে রোববার দুপুরে র‌্যাব-১০ এর একটি দল শাহবাগ এলাকায় অভিযান চালিয়ে শরিফ বিন মোহাম্মদ সাগরকে উদ্ধার ও অপহরণের জড়িত তাহিরুলকে (২২) আটক করে।