সাম্প্রতিক

মেহেরপুর সড়ক দূর্ঘটনা প্রতিরোধে রোড ডিভাইডার স্থাপন


মাসুদ রানা, মেহেরপুর প্রতিনিধি ॥ যানবাহনের মুখোমুখি সংঘর্ষ, নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়া, ওভারটেক করা, ট্রাফিক আইন অমান্য করা, চালকের মোবাইল ফোনে কথা বলা, পথচারীদের পথ চলাকালে মোবাইল ফোনে কথা বলা, চালকদের বেপরোয়া গতিতে গাড়ি চালানো, এমন কি পায়ে হেঁটে রাস্তা পার হওয়ার সময়ও দুর্ঘটনা ঘটে থাকে। এসব দুর্ঘটনা দেখে মনে হয় মৃত্যু যেন ওঁত পেতে বসে আছে সড়ক-মহাসড়ক গুলোতে।
মেহেরপুর সড়ক দূর্ঘটনা প্রতিরোধে জেলা পুলিশের উদোগ্যে রোড ডিভাইডার স্থাপন করা হয়েছে। মেহেরপুর পুলিশ সুপার মোহাম্মদ মোস্থাফিজুর রহমান এর নির্দেশে টি আই, ইসমাইল হোসেনের তত্বাবোধানে শহরের কলেজ মোড় এবং বাসস্টন্ডে এই রোডসহ বিভিন্ন স্থানে ডিভাইডার স্থাপন করা হয়। আজ সকালে কলেজ মোড় এলাকায় যান চালকদের সচেতন করা হয়।
মেহেরপুর পুলিশ সুপার মোহাম্মদ মোস্থাফিজুর রহমান জানান, সড়ক দুর্ঘটনা প্রতিকার করতে হলে অবশ্যই সব রাস্তাগুলোকে প্রশস্থ করতে হবে অতি দ্রুত, ড্রাইভার, হেলপার ও যাত্রীদের মধ্যে একটা সমন্বয় ঘটাতে হবে, দুর্ঘটনা প্রবণ এলাকা চিহ্নিত করে দিতে হবে গতি রোধক, গাড়ি চালানোর সময় কোনভাবেই চালক যেন মোবাইল ফোনে কথা বলতে না পারে বা ঘুমে আচ্ছন্ন না হয় সে ব্যাপারে যাত্রীদেরকে সচেতন থাকতে হবে। শহরের কলেজ মোড় ডিভাইডার স্থাপন করায় সুন্দর্য বৃদ্ধি পাসাপাসি সড়ক রোড হবে বলে মনে করেন । আসুন আমরা সবাই সচেতন হই প্রতিরোধ করি সড়ক দুর্ঘটনা।
এসময় টিআই মুজতবা, সার্জন নাজমুল হাসান, মকবুল হোসেন, ট্রাফিক পুলিশ মুস্তাফিজুর রহমান এসময় উপস্থিত ছিলেন।