১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুর পৌরসভায় ৯টি কেন্দ্রে করোনা প্রতিষেধকের গণটিকা প্রদান

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ৭, ২০২১
20
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি । মেহেরপুর পৌরসভার এলাকায় কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কর্মসূচী উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে মেহেরপুর জেলার সকল বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভা কার্যালয় চত্বরে ভ্যাকসিন প্রদানের উদ্বোধন করা হয়। পৌর মেয়র ও জেলা যুবলীগের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন উপস্থিত থেকে পৌর এলাকার ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। মেহেরপুর পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৮শ ভ্যাকসিন প্রদান করা হয়।

এছাড়াও জেলার প্রতিটি ইউনিয়ন পরিষদের ৬শত টিকা প্রদান হয়েছে। এসময় মুক্তিযোদ্ধা ও ৫০ বছরের অধিক বয়স্কদের ক্ষেত্রে আগে টিকা প্রদান করা হয়েছে। জেলায় মোট ১২ হাজার ৮০০ জনকে করোনা প্রতিষেধকের গণটিকা প্রদান করা হয়েছে।

মেয়র রিটন সাংবাদিকদের বলেন, উৎসবমুখর পরিবেশে ৯টি ওয়ার্ডে মোট ৯টি কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। প্রতিটি কেন্দ্রে দু্ইজন টিকাদানকারী স্বাস্থ্যকর্মী ও তিনজন স্বেচ্ছাসেবী নিয়োজিত করেছি। আমরা সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করছি। করোনা থেকে মুক্তি পেতে টিকা গ্রহণের বিকল্প নেই। নাগরিকরা সেটি বুঝতে পেরেছেন। এ জন্য টিকা নিতে মানুষের আগ্রহও অনেক বেড়েছে। মেয়র আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বিভিন্ন দেশে থেকে জনগণের জন্য করোনা প্রতিষেধক টিকা সংগ্রহ করে এনেছেন। পৌরসভার সকল নাগরিককে টিকার আওতায় আনা হবে। কোন নাগরিক টিকা নিতে বাকি থাকবে না। আশা করি, আমরা করোনার টিকা প্রদান কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন করতে পারবো।

মেহেরপুর পৌরসভার ১ নং ওয়ার্ডের মিশন প্রাথমিক বিদ্যালয়, ২ নং ওয়ার্ডের সূর্যের হাসি ক্লিনিকে, ৩ নং ওয়ার্ডের সরকারি মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়, ৪ নং ওয়ার্ডের শেখ পাড়া প্রাথমিক বিদ্যালয়, ৫ নং ওয়ার্ডের হলি পাবলিক বিদ্যালয়, ৬ নং ওয়ার্ডের পৌরসভায়, ৭ নং ওয়ার্ডের মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়, ৮ নং ওয়ার্ডের মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের এবং ৯ নং ওয়ার্ডের মেহেরপুর দারুল উলুম আহমদিয়া মাদ্রাসা কেন্দ্রে টিকা প্রদান করা হয়।

পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে ২শ জন করে এ টিকা দেওয়া হয়। এদিকে গণটিকা কার্যক্রম পরিদর্শন করেছেন মেহেরপুর জেলা প্রশাসক ড.মুনসুর আলম খান, পুলিশ সুপার রাফিউল আলম, সিভিল সার্জন ডাক্তার মো : নাসির উদ্দীন। এ সময় প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, প্রধান নিবার্হী কর্মকর্তা মেহেদী হাসান, কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন, আবদুল্লাহ আল মামুন, নুরুল আশরাফ রাজিব, শাকিল রাব্বি ইভান, সৈয়দ বাপ্পি, আলপনা খাতুন , জাফর ইকবালসহ পৌরসভার অন্যান্য কর্মকর্তাগণ সেখানে উপস্থিত ছিলেন গণটিকা কেন্দ্রগুলোতে টিকা নিতে আশা মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ লক্ষে করা গেছে। সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন সাধারন মানুষ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram