২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরে শেখ কামালের জন্মবার্ষিকীতে যুবলীগের পুষ্পমাল্য অর্পণ ও খাবার বিতরণ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ৬, ২০২১
23
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি। মেহেরপুর জেলা যুবলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসন চত্তরে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে যুবলীগের নেতাকর্মীরা। পরে বেলা এগারোটার দিকে পৌর কমিউনিটি সেন্টারের সামনে জেলা যুবলীগের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটনের উদ্যোগে অসহায় ও পথচারীদের মাঝে খাবার বিতরণ করেন।

এসময় দেড় শতাধিক পথচারী, অটোচালক, রিকশাচালকদের মাঝে দুপুরের উন্নতমানের খাবার বিতরণ করা হয়। এসময় মেয়র রিটন বলেন, তারুণ্যের জেগে ওঠার নাম শেখ কামাল। শেখ কামাল স্বাধীন বাংলাদেশের প্রথম ওয়ারকোর্সে প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে মুক্তি বাহিনীতে কমিশন লাভ করেন। তিনি মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল এম এ জি ওসমানীর এডিসি হিসেবে দায়িত্ব পালন করেন। শাহাদাত বরণের সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের এমএ শেষ পর্বের পরীক্ষার্থী ছিলেন। মেয়র আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ শেখ কামাল ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে মাত্র ২৬ বছর বয়সে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তিনিও ঘাতকদের হাতে নির্মম ভাবে নিহত হন । এই আলোকিত স্বপ্নবান মানুষটির জন্মদিনে বিন¤্র শ্রদ্ধা।

এ সময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর ও সাবেক যুবলীগ নেতা আব্দুল আল মামুন , জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য সাজাদুর রহমান সাজু, ইউনুস আলী, মাহবুব হাসান ডালিম, শেখ সারাফত, সাইদুর রহমান উজ্জল, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা ও যুবলীগের নেতাকর্মীরা।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram