সাম্প্রতিক

মেহেরপুরে বাল্যবিয়ের পড়ানোর দায়ে কাজীর কারাদণ্ড

মেহেরপুরে বাল্যবিয়ের পড়ানোর দায়ে কাজীর কারাদণ্ড

মেহেরপুরে বাল্যবিয়ের পড়ানোর দায়ে কাজীর কারাদণ্ড

মেহেরপুরের গাংনী উপজেলায় বাল্যবিয়ের দায়ে কনের দাদা বরকত আলী (৭০) এবং বিয়ে পড়ানো কাজী মৌলভি হাফেজ নজরুল ইসলামকে(৫৬) তিনদিন করে কারাদণ্ড দেয়া হয়েছে।
শুক্রবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে গাংনীর বেতবাড়ীয়া গ্রামে কনের বাড়িতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এই দণ্ড দেন।
জানা গেছে, বেতবাড়ীয়ার সাহেব আলীর নবম শ্রেণীতে পড়ুয়া আয়েশা খাতুনের বিয়ে ঠিক হয় একই গ্রামের কালু মন্ডলের ছেলে সাজারুল ইসলামের সঙ্গে। এদিন বিকেলে কনের বাড়িতে বিয়ের আনুষ্ঠানিকতার খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালান। এসময় বর ও কনে পক্ষের লোকজন পালিয়ে যায় কিন্তু ভ্রাম্যমাণ আদালতের পুলিশের হাতে ধরা পড়েন কনের দাদা ও কাজী।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বিষ্ণুপদ পাল বলেন, বাল্যবিবাহ নিরোধ আইন ১৯২৯ এর ৫ ও ৬ ধারায় তাদেরকে দোষী সাব্যস্ত করা হয়। প্রত্যেককে তিন দিনের কারাদণ্ডের আদেশ দিয়ে আদালতে সোপর্দ করতে গাংনী থানা পুলিশের হেফাজতে রাখা হয়েছে।
গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক(তদন্ত) সাজেদুল ইসলাম জানান, আসামিরা পুলিশ হেফাজতে রয়েছে। তাদেরকে মেহেরপুর জেলা কারাগারে পাঠানো হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

error: Content is protected !!