সাম্প্রতিক

মাহবুব তালুকদার নয়, সিইসির পদত্যাগ করা উচিত : রিজভী

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের পদত্যাগ করা উচিত’-আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের এই বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, মাহবুব তালুকদারের নয়, পদত্যাগ করা উচিত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নুরুল হুদার।

আজ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ইসির অগণতান্ত্রিক মনোভাবের প্রতিবাদ জানানোয় আওয়ামী লীগ নেতাদের গাঁয়ে জ্বালা ধরেছে। তাই তাঁরা তাঁর পদত্যাগের কথা বলছেন। আমরা মনে করি নির্বাচন পরিচালনায় সার্বিক ব্যর্থতার জন্য প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদার পদত্যাগ করা উচিত।

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামরায় মুফতি হান্নানের সাঁজা না হওয়ার সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, ২১ আগস্টের মতো এত গুরুত্বপূর্ণ মামলার ফয়সালার আগ পর্যন্ত মুফতি হান্নানের ফাঁসি স্থগিত রাখাটাই আবশ্যক ছিল। যাকে গ্রেনেড হামলার জন্য দায়ী করা হয়েছে তার কি বিচার হয়েছে? তাকে এই রায়ে কেন সাজা দেয়া হল না? আগেই মেরে ফেলা হল কেন? আসামির সাক্ষীতে কি আরেক আসামির বিচার হয়? অদ্ভুত আওয়ামী বিচার প্রক্রিয়া।

রিজভী বলেন, রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের নিশ্চিহ্ন করে দিতেই ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় দেওয়া হয়েছে। তার মতে, মামলার মূল টার্গেট হচ্ছে- বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। কোনো সুষ্ঠু তদন্ত ছাড়াই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও আক্রোশমূলক তাকে সাজা দেওয়া হয়েছে।

রিজভী বলেন, আওয়ামী লীগের মূল টার্গেট খালেদা জিয়া ও তারেক রহমান। তাদেরকে শেষ করে দিতেই একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানকে সাজা দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে ‍উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুইয়া প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না