২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহেশপুর সীমান্তে থামছেনা অবৈধ অনুপ্রবেশ, বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমন হার

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ১০, ২০২১
20
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাহিদুর রহমান তারিক, স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- সীমান্ত দিয়ে অবৈধ পথে ভারতে যাতায়াত বৃদ্ধি পাওয়ায় মধ্যেই ঝিনাইদহে করোনা সংক্রমনের হার বেড়ে গেছে। গত ২৪ ঘন্টায় ৬২ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা সনাক্ত হয়েছে। সনাক্তের হার ২৭ দশমিক ৪১ ভাগ।

যা গতকাল ছিল ২৪ দশমিক ৪৫ ভাগ। ফলে করোনার নতুন ধরণ চড়িয়ে পড়ার আশংকা প্রবল হচ্ছে। ঝিনাইদহের সিভিল সার্জন ডা: সেলিনা বেগম জানান, বুধবার সকালে খুলনা, কুষ্টিয়া ও ঝিনাইদহ ল্যাব থেকে আসা করোনার ফলাফল পর্যালোচনা করে এই তথ্য জানান। তিনি জানান, ৬২ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা সনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের দাড়ালো ৩ হাজার ১০ জন।

করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট মৃত্যু হয়েছে ৫৭ জন। তবে গত ২৪ ঘন্টায় ঝিনাইদহে কেউ মারা যায়নি। বুধবার পর্যন্ত ঝিনাইদহ সদর হাসপাতালের কোভিড ইউনিটে চিকিৎসাধীন আছে ১০ জন। ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল হামিদ খান জানান, এ পর্যন্ত তারা করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত ৭৭ জনের লাশ দাফন করেছে।

এদিকে বিজিবির এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, মহেশপুরের শ্যামকুড় ইউনিয়ন পরিষদ এলাকা থেকে অবৈধ পথে ভারতে প্রবেশের সময় কুমিল্লার লাকসাম উপজেলার ভাকুড্ডা গ্রামের খোরশেদ আলমের মেয়ে ফাতেমা আক্তার, মনোহরগঞ্জ উপজেলার বিনয়গ্রামের ছাদেকুর রহমানের মেয়ে সুবর্ণা, খাগড়াছড়ি জেলার দিঘীনালা উপজেলার রকিশনগর গ্রামের কামালের মেয়ে জান্নাতুল ফেরদৌস ও দালাল জীবননগরের আজিজুলের ছেলে অপুকে বিজিবি আটক করে।

একই দিন মহেশপুরের কানাইডাঙ্গা গ্রাম থেকে ময়মানসিংহ জেলার আলালপুর গ্রামের মফিদুল ইসলামের মেয়ে খালেদা আক্তার মুন্নিকে বিজিবি আটক করে। এরা অবৈধ পথে ভারতে যাচ্ছিলো। মহেশপুর ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান বুধবার এক ই-মেইল বার্তায় এ খবর জানান।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram