ব্রাহ্মণবাড়িয়ায় চলছে ভ্রাম্যমাণ বইমেলা

ব্রাহ্মণবাড়িয়ায় চলছে ভ্রাম্যমাণ বইমেলা

ব্রাহ্মণবাড়িয়ায় চলছে ভ্রাম্যমাণ বইমেলা

ব্রাহ্মণবাড়িয়ায় চলছে ভ্রাম্যমাণ বইমেলা

ব্রাহ্মণবাড়িয়ায় চলছে ভ্রাম্যমাণ বইমেলা

প্রতিদিন বইমেলা, প্রতিজনে একটি বই’Ñসেøাগান সামনে রেখে ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ ফর সোশাল এডভান্সমেন্ট দিশা পরিচালিত আলোঘর প্রকাশনার নিয়মিত আয়োজন ভ্রাম্যমাণ বইমেলা। সেই ধারাবাহিকতায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে চলছে ভ্রাম্যমাণ বইমেলা । জ্ঞানের আলোয় উদ্ভাসিত বাংলাদেশ গড়াতে নতুন প্রজ¥কে সৃজনশীল বইমুখী হতে হবে। তাই শিক্ষার্থীদের হাতের কাছে বই পৌঁছে দিতে এই উদ্যোগ।
গতকাল (১৭ সেপ্টেম্বর সোমবার) শহরের ব্রাহ্মণবাড়িয়ার তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে বইমেলা বইমেলা অনুষ্ঠিত হয়। যে তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে বইমেলা অনুষ্ঠিত হয়, আসিফ টিউটোরিয়াল হাইস্কুল, ব্রাহ্মণবাড়িয়া, ও ব্রাহ্মণবাড়িয়া রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজে, জিল্লুর রহমান উচ্চ বিদ্যালয়, সুহিলপুর , ব্রাহ্মণবাড়িয়া। ব্রাহ্মণবাড়িয়া রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজে বইমেলায় উপস্থিত ছিলেন কামরুল হক পরিচালক, অধ্যক্ষ শরিফুল ইসলাম সহ অন্যান্য শিক্ষকবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন, আলোঘর কার্যক্রম ব্যবস্থাপক রাকিবুল হাসান সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
১৮ সেপ্টেম্বও এ বইমেলা অনুষ্ঠিত হবে ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়, ও বিজেশ্বর এ. মোনেম উচ্চ বিদ্যালয় ব্রাহ্মণবাড়িয়া সদর, ব্রাহ্মণবাড়িয়া মর্ডান হাইস্কুল, ও ১৯ সেপ্টেম্বর আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ, আনন্দময়ী বালিকা উচ্চ বিদ্যালয় ব্রাহ্মণবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজ এবং ২০ সেপ্টেম্বর চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অর্নাস কলেজ , ব্রাহ্মণবাড়িয়া সদর ও রাম কানাই হাই একাডেমী প্রাঙ্গণে বইমেলা অনুষ্ঠিত হবে। ভ্রাম্যমাণ বইমেলায় হাতের কাছে শিক্ষার্থীরা তাদের পছন্দের বই পেয়ে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা নিয়ে বই পরিদর্শন করে ও বই সংগ্রহ করে।
আলোাঘর ভ্রাম্যমাণ বইমেলায় দেশবরণ্যে লেখকদের বইসহ, বিখ্যাতদের জীবনীগ্রন্থ, সায়েন্সফিকশন , ননফিকশন সহ বিভন্ন বিজ্ঞানভিত্তিক ও মুক্তিযুদ্ধ বিষয়ক শিশু কিশোর উপযোগী বই পাওয়া যাচ্ছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

error: Content is protected !!