সাম্প্রতিক

যশোরে ম্যাসহিস্ট্রোরিয়ায় আক্রান্ত হয়ে ২ শিক্ষকস ২০ স্কুল শিক্ষার্থী হাসপাতালে

যশোরের শার্শায় আবারও ম্যাসহিস্ট্রোরিয়ায় আক্রান্ত হয়ে ২ শিক্ষকসহ ২০ জন স্কুল শিক্ষার্থী হাসপাতালে ভর্তি হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় শার্শা উপজেলার পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। সকালে প্রতিদিনের ন্যায় ছাত্র-ছাত্রীরা স্কুলে আসতে থাকে।

সাড়ে ১০ টার সময় হঠাৎ করে ছাত্র-ছাত্রীরা একের পর এক অসুস্থ্য হতে থাকে পরিস্থিতি সামাল দিতে না পেরে এবং অসুস্থ্য শিক্ষার্থীদের সংখ্যা বাড়তে থাকলে তাদেরকে দ্রুত চিকিৎসার জন্য শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার জন্য ভর্তি করে। এসময় ঐ স্কুলের ২ শিক্ষকও অসুস্থ হয়ে পড়লে তাদেরকেও হাসপাতালে ভর্তি করা হয়।

গত ১০ এপ্রিল বুধবার উপজেলার পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অর্ধশত শিক্ষার্থী ম্যাসহিস্ট্রোরিয়ায় আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়।

এ খবর শুনে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাসান হাফিজুর রহমান ঘটনা স্থল পরিদর্শন করেছেন এবং হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ্য শিক্ষক ও শিক্ষার্থীদের চিকিৎসার খোজ খবর নিয়েছেন।

শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অশোক কমুার সাহা জানান, সকালে পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ম্যাসহিস্ট্রোরিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে আসলে তাদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তবে ভয় পাওয়ার কিছু নাই চিকিৎসা নিলে সুস্থ্য হয়ে উঠবে।