সাম্প্রতিক

ভিক্ষুকসমাজকে উপেক্ষা করে মানবিক সমাজ প্রতিষ্ঠা করা যাবে না-আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান

আলমডাঙ্গা উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা অফিসের আয়োজনে ভিক্ষুকদের মাঝে ছাগল বিতরণ করা হয়েছে। ভিক্ষুক পূণর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে গতকাল ১৬ জুন ১০ জন ভিক্ষুকের হাতে ২টি করে ছাগল তুলে দেওয়া হয়।

ছাগল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন ভিক্ষুকদের হাতে এ ছাগল তুলে দেন।

এ সময় তিনি বলেন, সমাজে সুষম উন্নয়নের স্বার্থে ভিক্ষুকদের বিকল্প কর্মসংস্থানের বিকল্প নেই। সমাজের একটা অংশকে উপেক্ষা করে মানবিক সমাজ প্রতিষ্ঠা করা যাবে না। ভিক্ষুক সমাজের উন্নয়ন করা শুধু রাষ্ট্রের দায়িত্বই না, সমাজের সামর্থবানদের নৈতিক দায়িত্বও। ভিক্ষুকসহ সমাজের অতি দরিদ্র জনগোষ্ঠির ভাগ্যের উন্নয়নে তিনি সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

উপজেলা সমাজসেবা অফিসার আফাজ উদ্দীনের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভেটেরিনারি সার্জন ডাক্তার আব্দুল্লাহিল কাফি, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সোহেল রানা, উপজেলা মৎস্য অফিসার ফাতেমা কামরুন্নাহার আঁখি, তথ্যসেবা কর্মকর্তা স্নিগ্ধা দাস, কাউন্সিলর আলী আজগর সাচ্চু, ফারুক হোসেন, সমাজ সেবা অফিসের ইউনিয়ন সমাজকর্মী আজিজুল হক, নাজমুল হাসান, জামাল উদ্দিন, খোদাবকস, সালমা খাতুন, শহিদুল ইসলাম, হাফিজুর রহমান, আব্দুস কুদ্দুস, উচ্চমান সহকারী মনিরুজ্জামান, কারিগরি প্রশিক্ষক বাসন্তী রানী দে, কম্পিউটার অপারেটর মনির উদ্দিন প্রমুখ।

x

Check Also

গাংনীতে জাতীয় মৎস্য সপ্তাহ-’১৯ অনুষ্ঠিত

গাংনী প্রতিনিধিঃ ‘মাছ চাষে গড়বো দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ’এই প্রতিপাদ্য বিষয় নিয়ে,বর্ণাঢ্য সড়ক র‌্যালী, উদ্বোধনী অনুষ্ঠান,আলোচনা সভা ...