সাম্প্রতিক

পরিচ্ছন্ন নগরী গড়তে ঝাড়ু হাতে মাঠে নামলেন ডিসি-এসপি-মেয়র


চুয়াডাঙ্গা প্রতিনিধি : পরিচ্ছন্ন নগরী গড়তে এবার ঝাড়ু হাতে মাঠে নেমেছেন চুয়াডাঙ্গার প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তা ও জনপ্রতিনিধি।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় শহরের শহীদ হাসান চত্বরে ‘গ্রীন চুয়াডাঙ্গা, ক্লিন চুয়াডাঙ্গা’ এই স্লোগানে সপ্তাহব্যাপী পরিস্কার পরিচ্ছন্ন অভিযানের উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস ওই কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় পুলিশ সুপার মাহবুবুর রহমান, পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাসসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস জানান, এটি একটি মহৎ উদ্যোগ। এমন উদ্যোগে পৌর এলাকা যেমন পরিচ্ছন্ন হবে, পৌরবাসীর সুস্বাস্থ্যও নিশ্চিত হবে। জেলা প্রশাসন সব সময়ই এমন মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে পৌরসভার পাশে থেকেছে। পুলিশ সুপার মাহবুবুর রহমান জানান, এরআগে সদর হাসপাতাল ও রাস্তার ঝোঝাড় পরিস্কার পরিচ্ছন্ন অভিযানে অংশ নিয়েছে জেলা পুলিশ। এতে সড়কে ডাকাতি ও ছিনতাই অনেকাংশে কমে গেছে। এবার পৌর এলাকা পরিচ্ছন্ন করতে সকল প্রকার সহযোগীতা করা হবে।

চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু জানান, চুয়াডাঙ্গা পৌরসভার আয়োজনে সপ্তাহব্যাপী ওই কার্যক্রমে দুই শিফটে সকাল ৬টা থেকে দুপুর ২ টা ও রাত ১০টা থেকে ভোর ৫ টা পর্যন্ত ৩০ জন পরিচ্ছন্নকর্মী কাজ করবে। এছাড়া জনসচেতনতায় মাইকিং করা হচ্ছে। এ পর্যায়ে চুয়াডাঙ্গা বাস টার্মিনাল থেকে প্রধান সড়কসহ শহরের নতুন বাজার পর্যন্ত ওই কার্যক্রম চলবে। পরবর্তীতে প্রতিটি সড়ক পর্যায়ক্রমে পরিস্কার পরিচ্ছন্ন করা হবে বলেও জানান তিনি। ওই মহৎ কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছে পৌরবাসী।

x

Check Also

মেহেরপুরে আশরাফপুরে ছাত্রীদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরন

মেহেরপুর প্রতিনিধি ॥ মেহেরপুর সদর আশরাফপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৩শত ছাত্রীদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরন করা ...