সাম্প্রতিক

চাঁদাবাজির মামলায় জেহালা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শিলন গ্রেফতার

চাঁদাবাজির অভিযোগে আলমডাঙ্গার জেহালা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শিলন হোসেনকে পুলিশ গ্রেফতার করেছে। চাঁদাবাজি ছাড়াও ইতোপূর্বে তার বিরুদ্ধে ৮টি মামলা রয়েছে।
জানা গেছে, আলমডাঙ্গা উপজেলার গড়চাপড়া গ্রামের মৃত ইসলাম উদ্দীনের ছেলে শিলন উদ্দীন (২৮) জেহালা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক। তার বিরুদ্ধে মাদারহুদা গ্রামের মৃত রায়হান মুন্সির ছেলে আবু তাহের চাঁদাবাজির মামলা দায়ের করলে পুলিশ গতকাল সোমবার দুপুরে তাকে গ্রেফতার করে। আবু তাহের জানিয়েছেন, জেহালা ইউনিয়নে হতদরিদ্রের জন্য জমি আছে ঘর নাই ও দুর্যোগ সহনীয় বাড়ি প্রজেক্টে যে সমস্ত দরিদ্র মানুষ বাড়ি পাচ্ছেন, তাদের নিকট থেকে শিলন চাঁদাবাজি শুরু করেছে। তাছাড়া এলাকায় নানা অপকর্মের প্রতিবাদ করেছেন আবু তাহের। সে কারণে শিলন তার উপর ক্ষিপ্ত হয়ে ২ লাখ টাকা দাবি করেছে। নানা হুমকির মুখে ইতোমধ্যে ২০ হাজার টাকা তিনি শিলনকে দিয়েছেন বলে দাবি করেছেন। তারপরও বাকী টাকার জন্য সম্প্রতি তার ছেলেকে আটকে রেখে চাঁদার বাকী টাকা দাবি করে নানা গালমন্দ ও হুমকি দেয়। এরই প্রেক্ষিতে তিনি গতকাল শিলনকে আসামি করে আলমডাঙ্গা থানায় এজাহার দায়ের করেছেন।
থানা পুলিশসূত্রে জানা গেছে, এই চাঁদাবাজির মামলা ছাড়াও শিলনের বিরুদ্ধে হত্যা, অপহরণ, বোমা হামলা, নারী নির্যাতন, চাঁদাবাজি ও মারামারির আরও ৮টি মামলা রয়েছে।
গতকাল সোমবারই সংশ্লিষ্ট মামলায় তাকে আদালতে সোপর্দ করেছে পুলিশ।