সাম্প্রতিক
গ্যাসের মূল্যবৃািদ্ধর প্রতিবাদে চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহসহ সারা দেশে বিএনপির অবস্থান কর্মসূচি পালন

গ্যাসের মূল্যবৃািদ্ধর প্রতিবাদে চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহসহ সারা দেশে বিএনপির অবস্থান কর্মসূচি পালন

গ্যাসের মূল্যবৃািদ্ধর প্রতিবাদে চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহসহ সারা দেশে বিএনপির অবস্থান কর্মসূচি পালন

গ্যাসের মূল্যবৃািদ্ধর প্রতিবাদে চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহসহ সারা দেশে বিএনপির অবস্থান কর্মসূচি পালন

চুয়াডাঙ্গা-মেহেরপুর ও ঝিনাইদহসহ সারাদেশে অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি। গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত এ কর্মসূচি পালনকালে চুয়াডাঙ্গা-মেহেরপুরে তেমন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া না গেলেও ঝিনাইদহে মাইক ব্যবহারে বাধা দিয়েছে পুলিশ। স্থানীয় বিএনপির একটি অংশের কর্মসূচি পালনের খবর পাওয়া গেছে।

জানা গেছে, গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দুই ঘণ্টা অবস্থান কর্মসূচি ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি। এরই অংশ হিসেবে চুয়াডাঙ্গা জেলা বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ে সামনে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান নেয়। শহীদ আবুল কাশেম সড়কের ধারে ব্যানার নিয়ে নেতাকর্মীরা অবস্থান নিয়ে বক্তব্য রাখেন। এ অবস্থান কর্মসূচি পালন অনুষ্ঠানে চুয়াডাঙ্গায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শহিদুল ইসলাম রতন। প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির যুগ্মআহ্বায়ক মজিবুল হক মালিক মজু। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপি নেতা রেজাউল করিম মুকুট, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক আবু জাফর মন্টু। বক্তব্য রাখেন সদর থানা বিএনপির সহসভাপতি মনিরুজ্জামান মনি, সাবেক ছাত্রনেতা নতিপোতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান টুনু, জেলা যুবদল নেতা ইমরুল হাসান জোয়ার্দ্দার মুকুল, আরিফুজ্জামান পিন্টু, জুয়েল, বকুল, কুতুবপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মাহবুব রহমান খোকন, সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন, মোমিনপুর ইউনিয়ন বিএনপির সভাপতি সাহাদৎ মাস্টার, শঙ্করচন্দ্র ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আতিয়ার রহমান লিটন, ইউনিয়ন বিএনপি নেতা টোটন মিয়া, রুবেল আহমেদ, নাজমুল হক, আনোয়ার হোসেন, আলী, খাইরুল, হাসমত আলী, জয়নাল মিয়া, আশিক, মনিরুল, রোমান, সাদ্দাম হোসেন প্রমুখ।

মেহেরপুর অফিস জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মেহেরপুর জেলা বিএনপি গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে। জেলা বিএনপির কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত ওই কর্মসূচিতে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মাসুদ অরুন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহসভাপতি আব্দুর রহমান, পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস, জেলা বিএনপির সহসভাপতি শেখ সাঈদ আহমেদ, সাবেক যুগ্ম সম্পাদক এমএকে খায়রুল বাসার, জেলা কৃষকদলের সভাপতি মাহাবুর রহমান, মুজিবনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বদরউদ্দীন বিশ্বাস, যুবদল নেতা জাহিদুল হক জাহিদ প্রমুখ। মাসুদ অরুন তার বক্তব্যে বলেন- অবিলম্বে গ্যাস-বিদ্যুতসহ দ্রব্যমূল্যের দাম কমাতে হবে। ক্রসফায়ারের নামে মানুষ হত্যাসহ, গুম-খুন বন্ধ করতে হবে। দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে হবে এবং নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন দিতে হবে। সমাবেশে মেহেরপুর জেলা, উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে ঝিনাইদহে বিএনপির অবস্থান ধর্মঘট পালিত হয়। কর্মসূচি চলাকালে পুলিশ মাইক ব্যবহারে বাধা দেয় এবং মাইক্রোফোন খুলে নেয়। ফলে মাইক ছাড়াই তারা এ কর্মসূচি পালন করে। দেশব্যাপী  কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি এ কর্মসূচির আয়োজন করে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে এ অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করে বিএনপি। ধর্মঘট কর্মসূচি চলার সময় জেলা বিএনপির সহসভাপতি মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে আলোচনাসভা অনষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মসিউর রহমান বক্তব্য রাখা শুরু করলে পুলিশ এসে মাইকের সুইচ বন্ধ করে দেয় এবং মাইক্রোফোন খুলে নেয়। এ সময় উপস্থিত নেতাকর্মীরা উত্তেজিত হয়ে পড়ে। মসিউর রহমানের হস্তক্ষেপে নেতাকর্মীরা শান্ত হন। বাকি অনুষ্ঠান মাইক ছাড়াই শেষ হয়। মসিউর রহমান তার বক্তব্যে বলেন, দেশের মানুষের বাক স্বাধীনতা এ জুলুমবাজ সরকার হরণ করে কণ্ঠরোধ করেছে। অযৌক্তিকভাবে বারবার দেশে যখন গ্যাসের দাম বৃদ্ধি করে জনজীবন অতিষ্ঠ করা হচ্ছে তখন আমার নির্যাতিত মানুষের পাশে দাঁড়াতে শান্তিপূর্ণ অবস্থান ধর্মঘট পালন করছি। অথচ শান্তিপূর্র্ণ সেই অনুষ্ঠানেই সরকারের পেটোয়াবাহিনী নির্লজ্জভাবে বাধা সৃষ্টি করে শান্তিপূর্ণ অনুষ্ঠান অশান্ত করে তুলছে। মসিউর রহমান পুলিশের এই আগ বাড়িয়ে সিঁদুর পরা কাজের সমালোচনা ও তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, এ জুলুমবাজ সরকার ইচ্ছেমতোই যা খুশি তা করতে পারে না। তিনি বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল না করা হলে আমরা আরও কঠোর আন্দোলন দিতে বাধ্য হবো। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল ওহাব, জেলা বিএনপির সহসভাপতি এসএম মশিয়ুর রহমান, আক্তারুজ্জামান, জাহিদ হোসেন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও হরিণাকু-ু উপজেলা চেয়ারম্যান এমএ মজিদ, বিএনপি নেতা জাহিদুজ্জামান মনা, মুন্সি কামাল আজাদ পান্নু, আব্দুল মজিদ বিশ্বাস, আনোয়ারুল ইসলাম বাদশা, সাজেদপুর রহমান পাপ্পু ও আশরাফুল ইসলাম পিন্টু।

কুষ্টিয়া প্রতিনিধি জানিয়েছেন, কুষ্টিয়া জেলা বিএনপির দুই গ্রুপ আলাদা আলাদা স্থানে কেন্দ্র ঘোষিত অবস্থান কর্মসূচি পালন করেছে। বৃহস্পতিবার সকালে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে জেলা বিএনপির কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হয়। এ কর্মসূচি পালন করেন জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী রুমী ও তার অনুসারীরা। এদিকে একই দাবিতে শহরের মজমপুর গেটে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিনপন্থিরা অবস্থান কর্মসূচি পালন করেন। এ সময় সোহরাবসহ তার অনুসারী নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

x

Check Also

মেহেরপুরে ধর্মঘট প্রত্যাহার করেছে মোটর শ্রমিক ইউনিয়ন

মেহেরপুর প্রতিনিধি ॥ মেহেরপুরে টানা ৪ দিন পর ধর্মঘট প্রত্যাহার করেছে মোটর শ্রমিক ইউনিয়ন। এতে ...