সাম্প্রতিক

গাংনীতে উদ্বোধনের দিনেই ফেরত গেল ট্রাকভর্তি চাউল

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনীতে সরকারিভাবে বোরো চাউল ক্রয়ের শুভ উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনের দিনেই শুধু ১৪ বস্তা চাউল ক্রয় করা সম্ভব হয়েছে বাকি চাউল বেশি আর্দ্রতার কারণে ফেরত দেওয়া হয়েছে।
শনিবার বেলা ১২টার দিকে গাংনী ফুড গোডাউনে এ চাউল ক্রয়ের শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এম এ খালেক।
এ সময় উপজেলা নির্বাহি কর্মকর্তা বিষ্ণু পদ পাল,মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমীন,জেলা খাদ্য কর্মকর্তা আঃ হামিদ বিশ্বাস, উপজেলা খাদ্য কর্মকর্তা খলিলুর রহমান, ওসি এলএসডি মতিয়ার রহমান, পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর নবিরুদ্দিন, ২নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান সহ স্থানীয় নেতৃবৃন্দরা উপস্থিৎ ছিলেন।
চাউল ক্রয় উদ্বোধনীকালে চেয়ারম্যান এম এ খালেক বলেন চাউল ক্রয়ে কোন প্রকার দুর্নীতি বা সিন্ডিকেট সহ্য করা হবেনা। এ সময় তিনি যে কোন প্রকার অনিয়ম প্রতিরোধে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।
এবারের বরো মৌসুমে ১৪ জন মিলারের নিকট থেকে ৫শ’৭৫ টন চাউল ক্রয় করবে।
প্রথম দিনে চাউল দিতে আসেন এ উপজেলার বানিয়াপুকুর গ্রামের মিল মালিক আব্বাস আলি। চাউল ক্রয় করার সময় চাউল পরীক্ষা করে দেখা যায় তাতে আর্দ্রতা বেশি থাকায় তা ফেরত দেওয়া হয়েছে। এসময় দু’ট্রাক চাউল আর্দ্রতা মাপক যন্ত্রে অগ্রহন যোগ্য হওয়ায় তা ফেরত দেওয়া হয়।