সাম্প্রতিক

আলমডাঙ্গায় ভাষাসৈনিক ওল্টু স্যারের স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

আলমডাঙ্গার একমাত্র ভাষাসৈনিক শহীদুল্লাহ ওল্টু স্যারের স্মরণসভা ও রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ভাষাসৈনিক ওল্টু স্যার ফাউন্ডেশন ওই স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।
ভাষাসৈনিক ওল্টু স্যার ফাউন্ডেশন’র আহ্বায়ক রকিবুল ইসলাম রিয়েলের ব্যবস্থাপনায় ফাউন্ডেশনের এক ঝাঁক তরুণ-যুবক গতকাল আলমডাঙ্গা শহিদ মিনারের পাদদেশে এ আয়োজনে সামিল হন। রকিবুল ইসলাম রিয়েলের সভাপতিত্বে ভাষাসৈনিক শহীদুল্লাহ ওল্টু স্যারের স্মৃতি রোমস্থন করে বক্তব্য রাখেন-ফাউন্ডেশনের যুগ্ন আহ্বায়ক শরিফুল ইসলাম সুমন, যুগ্ন আহ্বায়ক রাশিদুল ইসলাম, রানা, যুগ্ন আহ্বায়ক আশিকুর রহমান, সদস্য শোভন রায়, ও শাহেদ। অন্যান্যের মধ্যে উপ্সথিত ছিলেন রুবেল, সাব্বির হোসেন, ইমু, ঝিমু, নাঈম হোসেন, সজিব হোসেন, সিটন হোসেন, প্রসেনজিত ঘোষ, পঙ্কজ ঘোষ, হাকিম আলি প্রমুখ।
উল্লেখ্য, ভাষাসৈনিক শহীদুল্লাহ ওল্টু ছিলেন আলমডাঙ্গা শহরের সম্ভ্রান্ত মোল্লা পরিবারের সন্তান। ভাষা আন্দোলনের সময় তিনি ছিলেন আলমডাঙ্গা পাইলট হাইস্কুলের ছাত্র। সে সময় পাক সামরিক জান্তার ১৪৪ ধারা ভঙ্গ করে তিনি অমিত বিক্রমে নেতৃত্ব দিয়ে শহরে বিক্ষোভ মিছিল বের করেন। এ ঘটনায় তিনি কারাবরণ করেন। পেশাগত জীবনে তিনি মহান শিক্ষকতাকে বেঁছে নিয়েছিলেন। ’৬০ ও ’৭০ দশকে তিনি এলাকার নামজাদা ফুটলার , ব্যাডমিন্টন ও হকি খেলোয়াড় ছিলেন। খেলাধুলা ও শিক্ষা বিস্তার ছাড়াও সাংস্কৃতিক কর্মকান্ডে আত্মনিয়োগ করেছিলেন অকৃতদার এ ভাষাসৈনিক। মহান এ ভাষাসৈনিক গত ২০১৩ সালের ১২ মে মৃত্যুবরণ করেন।