সাম্প্রতিক

অনুষ্ঠানে লোকসমাগম কম হওয়ায় পরীক্ষার হল থেকে নিয়ে আসা হল পরীক্ষার্থি

সাম্প্রতিকী ডেস্কঃ আলমডাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে লোকসমাগম কম হওয়ায় পরীক্ষার হল থেকে পরীক্ষার্থিদের নিয়ে আসার অভিযোগ উঠেছে।

জানা গেছে, মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আলমডাঙ্গা উপজেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যৌথভাবে আয়োজন করে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। আজ বুধবার এরশাদমঞ্চে সকাল ১০টায় ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলমডাঙ্গা উপজেলা পরিষদের নির্বাহি অফিসার (দায়িত্বপ্রাপ্ত) ওয়াশীমুল বারীর সভাপতিত্বে আরো অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন। প্রচার প্রচারণাহীন ওই অনুষ্ঠানে উপস্থিতির সখ্যা ছিল মাত্র কয়েকজনের। অভিযোগ উঠেছে – এমন লজ্জাজনক অবস্থা থেকে পরিত্রাণ পেতে উপজেলা প্রশাসন স্থানীয় আল ইকরা ক্যাডেট একাডেমি নামক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বেশ কিছু শিক্ষার্থিকে ওই অনুষ্ঠানে যোগদিতে বাধ্য করা হয়। ৯ম শ্রেণির ১৩ জন ও ১০ম শ্রেণির ২ জন শিক্ষার্থিকে মঞ্চের সামনে স্কুলড্রেস পরে বসে থাকতে দেখা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের মত ওই শিক্ষাপ্রতিষ্ঠানেও এখন অভিন্ন বোডপ্রশ্নপত্রে চলছে অর্ধ বার্ষিক পরীক্ষা। আজ ২৬জুন বুধবার ৯ম শ্রেণির ইংরেজি ২য় পত্রের ও ১০ম শ্রেণির জীববিজ্ঞান ও পৌরনীতি পরীক্ষা চলছিল। পরীক্ষার হল থেকে তাদেরকে অনুষ্ঠানের জনসমাগম ঘটাতে তুলে নিয়ে আসা হয় বলে অভিযোগ উঠেছে।

আল ইকরা ক্যাডেট একাডেমির অধ্যক্ষ আব্দুল হাই জানান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তাকে রিং দিয়ে ১০/১২ জন শিক্ষার্থী অনুষ্ঠানের পাঠাতে বলেন। এখন পরীক্ষা চলছে। পরীক্ষার্থি ছাড়া ছাত্র পাব কোথায়?

x

Check Also

সহযোগিতা ছাড়া পৃথিবীতে কোন মহৎ ও বৃহৎ কাজ করা সম্ভব না- আলমডাঙ্গার ইউএনও

মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও স্থানীয় সন্মানীত ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভা করলেন আলমডাঙ্গা উপজেলার সদ্য যোগদানকারি নির্বাহি ...