সাম্প্রতিক

মেহেরপুরে বিনা টাকায় হবে পুলিশের চাকরি

মেহেরপুর প্রতিনিধি ॥ মেহেরপুর জেলায় পুলিশ কনস্টেবল নিয়োগের প্রাথমিক বাছাই পর্ব সম্পন্ন হয়েছে। এতে ৩৭১ জন প্রার্থী লিখিত পরীক্ষার জন্য যোগ্যতা অর্জন করেছে। শারীরিক মাপ ও প্রাথমিক পরীক্ষা শেষে রোববার বিকেলে চূড়ান্ত তালিকা করেন পুলিশ সুপার।
গেল বেশ কয়েকদিন থেকেই স্বচ্ছতা ও নিরপেক্ষতার ভিত্তিতে যোগ্য এবং মেধাবীদের বিনা টাকাই চাকরি হবে বলে ঘোষণা দিয়ে আসছেন পুলিশ সুপার। প্রাথমিক বাছাই শেষে এ বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা।
এই নিয়োগ প্রক্রিয়ার মধ্য দিয়ে মেহেরপুর জেলা থেকে ৯ জন পুরুষ ও ৯ জন মহিলা কনস্টেবল পদে নিয়োগ পাবে।
মেহেরপুর পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান (পিপিএম-বার) বলেন, লিখিত পরীক্ষায় যোগ্যতা অর্জনকারী ৩৭১ জনের মধ্যে পুরুষ ৩৩০ জন ও মহিলা রয়েছেন ৪১ জন। সোমবার এসব প্রার্থীদের লিখিত পরীক্ষা নেয়া হবে হবে। মেহেরপুর সরকারি কলেজে পরীক্ষা শুরু হবে বিকেল তিনটায়।
নিয়োগের বিষয়ে তিনি আরো বলেন, সম্পূর্ণ স্বচ্ছতা ও নিরপেক্ষতার মধ্য দিয়ে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে। কারো প্ররোচণাযর ফাঁদে পা না দিতে তিনি সংশ্লিষ্ট প্রার্থী ও তার পরিবারের প্রতি আহ্বান জানান। লিখিত ও মৌখিক পরীক্ষায় যারা সর্বোচ্চ নম্বর পাবে তাদেরকে চূড়ান্ত করা হবে বলেও জানান তিনি।
বাচাই পর্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার আবির সিদ্দিকী শুভ্র, জামাল আল নাসেরসহ পুলিশ কর্মকর্তাগন।
এদিকে পুলিশ কনস্টেবল পদে নিয়েগ পাওয়ার আশায় জেলার কয়েক হাজার ছেলেমেয়েরা মেহেরপুর পুলিশ লাইনে উপস্থিত হয়। এর মধ্যে মেয়েদের সংখ্যা ছিল খুবই কম।

x

Check Also

সহযোগিতা ছাড়া পৃথিবীতে কোন মহৎ ও বৃহৎ কাজ করা সম্ভব না- আলমডাঙ্গার ইউএনও

মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও স্থানীয় সন্মানীত ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভা করলেন আলমডাঙ্গা উপজেলার সদ্য যোগদানকারি নির্বাহি ...