সাম্প্রতিক

মেহেরপুরে বাসে অতিরিক্ত ভাড়া নেওয়ায় শ্যামলী কাউন্টারকে ১০ হাজার টাকা জরিমানা

মেহেরপুর প্রতিনিধি : অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে শ্যামলী পরিবহনের কাউন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মেহেরপুরের গাংনী থেকে ঢাকাগামী এক যাত্রীর অভিযোগ ও প্রমাণপত্র সাপেক্ষে এই জরিমানা আদায় করেন গাংনী উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল। বৃহস্পতিবার বিকেলে গাংনী উপজেলা শহরের শ্যামলী কাউন্টারের মালিক আশরাফুল ইসলাম জরিমানা পরিশোধ ও পুনরায় এ অপরাধ না করার মুচলেকা প্রদান করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল বলেন, গাংনী থেকে রাজধানী ঢাকা পর্যন্ত নির্ধারিত ভাড়া ৫৫০ টাকা। ঈদযাত্রায় যাত্রীর চাপ কাজে লাগিয়ে ৮০০ টাকা পর্যন্ত ভাড়া আদায় করছেন কাউন্টার মালিকরা। এমন অভিযোগ রয়েছে বেশ কয়েকটি বাসের কাউন্টারের বিরুদ্ধে। এক ছাত্র গাংনী থেকে ঢাকাগামী টিকিট করেছিলেন শ্যামলী পরিবহন কাউন্টার থেকে। তার কাছ থেকে নেওয়া হয়েছে ৮০০ টাকা। ওই ছাত্র টিকিটসহ অভিযোগ করলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে অভিযোগের সত্যতা মেলে।
জরিমানার বিষয়ে তিনি বলেন, ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুযায়ী শ্যামলী পরিবহন গাংনী কাউন্টার মালিক আশরাফুলকে দোষী সাব্যস্ত করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি জরিমানা পরিশোধ করে মুচলেকা প্রদান করেন। ভবিষ্যতে এই আইন পুনরায লংঘন করলে তার বিরুদ্ধে আইনের কঠোর প্রয়োগ করা হবে বলে জানান ইউএনও।
এদিকে ভ্রাম্যমাণ আদালতের পরে আতঙ্ক বিরাজ করছে কাউন্টার মালিকদের মধ্যে। টিকিট বেচাকেনায় স্বাভাবিক পরিস্থিতি ফিরে আসলেও তা ধরে রাখতে প্রশাসনের নজরদারি রাখার দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

x

Check Also

সহযোগিতা ছাড়া পৃথিবীতে কোন মহৎ ও বৃহৎ কাজ করা সম্ভব না- আলমডাঙ্গার ইউএনও

মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও স্থানীয় সন্মানীত ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভা করলেন আলমডাঙ্গা উপজেলার সদ্য যোগদানকারি নির্বাহি ...