সাম্প্রতিক

মেহেরপুরে ক্লাসরুম ছেড়ে গাছতলায় ছাত্র-ছাত্রীরা

মেহেরপুর প্রতিনিধি ॥ কয়েক সপ্তাহ বৃষ্টি না হওয়ায় সূর্য প্রচন্ড তাপে অতিষ্ঠ জনজীবন। বাড়ছে রোদের তাপ। গতকাল মেহেরপুরে তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস। এদিকে তীব্র গরম আর লাগাতার বিদ্যুৎ লোড়সেডিং এ স্কুল কলেজের শিক্ষার্থীরা ক্লাস ছেড়ে নেমে আসছে গাছতলায়। সেক্ষেত্রে শিক্ষকরা অনেকটা বাধ্য হয়েই গাছ তলাতেই নিচ্ছেন পাঠদান কার্যক্রম। তীব্র রোদ্রকে উপেক্ষা করে অনেক ছাত্র-ছাত্রীরা স্কুলে আসলেও বসতে পারছে না ক্লাসে। এমনটি চিত্র দেখা গেছে মেহেরপুর কিছু প্রাথমিক বিদ্যালয়ে। মেহেরপুর সদর উপজেলার রাধাকান্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি বাচ্চারা তীব্র গরম সহ্য করতে না পেরে চলে আসে গাছ তলায়। সেখানেই চলে তাদের পাঠদান।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমত আরা বলেন, শিক্ষার্থীদের কোন ভাবেই ক্লাসে নেওয়া যাচ্ছে না। তীব্র গরম বাচ্চারা ক্লাসে থাকতে চাচ্ছে না। এই কারনে স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতিও অনেক কম।
মেহেরপুর জেলার বেশিভাগ স্কুল ঘুরে দেখা যায় একই চিত্র। যে সব স্কুল টিনের তাদের অবস্থা আরও করুন। দুপুর হওয়ার আগেই বেজে যায় ছুটির ঘন্টা। স্থানীয় আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, আগামী বৃহস্পতিবার ও শুক্রবার তাপমাত্রা আরও কিছুটা বৃদ্ধি পেতে পারে। তবে বৃষ্টির দেখা পেতে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।

x

Check Also

আলমডাঙ্গায় পৌর আওয়ামীলীগের সদস্য সংগ্রহ প্রস্ততি সভা অনুষ্ঠিত

আলমডাঙ্গা পৌর আওযামী লীগের উদ্যোগে নতুন সদস্য সংগ্রহ কার্যক্রমের প্রস্ততি সভা অনুষ্ঠিত হয়েছে। ১৬ জুলাই ...