সাম্প্রতিক

গাংনীর উন্নয়নে কৃষিকে প্রাধান্য দিতে হবে. এমপি সাহিদুজ্জামান খোকন

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনী উপজেলার সার্বিক উন্নয়নে কৃষিকে প্রাধান্য দিচ্ছেন মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন।

একান্ত স্বাক্ষাতকারে এমপি সাহিদুজ্জামান খোকন বলেন, আমি নিজেও কৃষকের সন্তান তার পরও আমাদের এলাকা কৃষি প্রধান। আমার এলাকা সিমান্তবর্তী হওয়ার কারণে এখানে নতুন করে শিল্প কারখানা গড়ার সুযোগ নেই।

এমপি সাহিদুজ্জামান খোকন তার এলাকার কৃষি ও কৃষকের উন্নয়নের স্বার্থে সংসদে বারংবার কথা বলেছেন। কৃষকের উন্নয়নে সংসদে তিনি অনেক দাবি দাওয়া উত্থাপন করেছেন। কৃষক যাতে স্বল্পমুল্যে সার পেতে পারে সেজন্য এ এলাকায় একটি বা.ফা’র একটি গোডাউন নির্মাণের ব্যাপারে জাতীয় সংসদে তিনি দাবি উত্থাপন করেন।

তিনি বলেন কৃষক যাতে তথ্য প্রযুক্তি সুবিধা সহজলভ্য ভাবে পেতে পারে এ এলাকার কৃষকের সন্তানেরা যাতে কৃষি বিষয়ের উপর লেখা পড়া করার সুযোগ পায় সেজন্য তিনি গাংনীর চিৎলা পাটবীজ খামারটিকে ঘিরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় করার দাবি সংসদে করেন। তার এ দাবির ব্যাপারে কৃষিমন্ত্রী একটি কৃষি উপ-গবেষনা স্থাপনের প্রতিশ্রুতিও দেন বলে জানান এমপি সাহিদুজ্জামান খোকন।

তিনি মনে করেন কৃষি উপ-গবেষনা কেন্দ্রর মাধ্যমে এ এলাকার ছেলে মেয়েরা কৃষি গবেষনা করার সুযোগ পাবে কৃষক পাবে নতুন নতুন তথ্য প্রযুক্তি পাবে ফসলের নতুন জাত। কৃষি উন্নয়নে এলাকার জনগন পাবে নতুন সম্ভাবনার দুয়ার।

এমপি সাহিদুজ্জামান খোকন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন করে দাবি করেন যাতে একটি কৃষি এবং কৃষি ভিত্তিক শিল্প প্রতিষ্ঠান এ এলাকায় গড়ে তোলা যায়।

শুধু তাই নয় এমপি সাহিদুজ্জামান খোকন মেহেরপুর-কুষ্টিয়া সড়কটি যাতে প্রশস্ত করা যায় তারও দাবি করেছেন। তিনি এ জেলায় রেল লাইন স্থাপনের জন্যও দাবি করেছেন। তিনি দর্শনা হয়ে মেহেরপুর টু কুষ্টিয়া রেল লাইনের দাবি করেন। এ বিষয়ে রেলমন্ত্রী আশ্বস্ত করেন বলে জানান এমপি সাহিদুজ্জামান খোকন।

এমপি সাহিদুজ্জামান খোকন এ এলাকার নদী খাল বিল গুলো আবারো জাগিয়ে তোলার জন্য সরকারের মাধ্যমে বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছেন। তিনি বলেন আমার এলাকার খালবিল গুলো শুকিয়ে একেবারে খরা মাঠে পরিনত হয়েছিল। ইতোমধ্যে সেগুলো পূনঃখননের মাধ্যমে নদীগুলো জেগে উঠেছে বলে তিনি জানান। ‘

মরা নদী খালবিলকে জাগিয়ে তুলে আবারো আমার এলাকার জেলে চাষি তারা তাদের জীবন মান উন্নয়নে এগিয়ে যাবে বলে আমার বিশ্বাস’ বললেন এমপি সাহিদুজ্জামান খোকন। তিনি বলেন এ এলাকায় একটি পানি উন্নয়ন বোর্ড অফিস স্থাপন করার জন্য মহান সংসদে পনি সম্পদ মন্ত্রীর কাছে দাবি করেছি।
এমপি সাহিদুজ্জামান খোকন মনে করেন সব মিলিয়ে কৃষি ও কৃষকের জীবন মান উন্নয়ন করতে পারলে গাংনীর উন্নয়ন হবে, আমার দেশের উন্নয়ন হবে।

এমপি সাহিদুজ্জামান খোকন গাংনী স্বাস্থ্য কমপ্লেক্সের অব্যবস্থাপনার সম্পর্কেও কথা বলেন। স্বাস্থ্য কমপ্লেক্সে ডাঃ সংকটের বিষয়ে তিনি বলেন, সরকার ৫ হাজার ডাক্তার নিয়োগ দিচ্ছে তাই অচিরেই কিছুটা হলেও এখানে ডাক্তারের সংকট কমে আসবে।

গাংনী স্বাস্থ্য কমপ্লেক্সে ঘিরে দালাল চক্রের বিষয়েও কথা বলেন। তিনি বলেন এই দালালচক্রের জন্য দায়ি হচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্সের আশে পাশে ক্লিনিক গড়ে ওঠা। ক্লিনিকের ব্যবসা বাড়ানোর জন্য এখানে দালালের দ্যেরাত্ম বাড়ছে। তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করে বলেন, আপনারা স্বাস্থ্য কমপ্লেক্সের দালাল সহ যে কোন প্রকার অনীয় দুর্নীতির কথা তুলে ধরে আমাকে অবহিত করবেন আমি এসবের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করব। তিনি বলেন চিকিৎসা সেবা নিয়ে কোন প্রকার দুর্নীতি সহ্য করা হবেনা। তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়ে বলেন ,আপনারা রোগীদেরকে ঠিক মতো সেবা প্রদান করুন। সেবার নিয়ে কোন প্রকার অনীয়ম সহ্য করা হবেনা।

স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সেবা পেতে যেসব জিনিসের ঘাটতি আছে তা পুরণ করা হবে তার পরও যদি সেবাই গাফিলতি থাকে তাহলে বরদাশÍ করা হবে না বলে জানান এমপি সাহিদুজ্জামান খোকন।
আমার দেশের মানুষকে শান্তিতে রাখতে জননেত্রী শেখ হাসিনা কত পরিশ্রম করছেন অনেক কিছু হাতে নিয়েছেন। আর জনগনের সেবার নামে তাদের হয়রানি করা হলে এটা সহ্য করা হবে না।

এমপি সাহিদুজ্জামান খোকন গাংনীর উন্নয়নে কোন প্রকার দূর্নীতি না করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।