সাম্প্রতিক

চুয়াডাঙ্গায় বিজিবি-বিএসএফ এর পতাকা বৈঠক

bgb-bsf flagচুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার দামুড়হুদা ও জীবননগর সীমান্তে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পৃথক দুইটি পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে এই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা-৬বিজিবির অতিরিক্ত পরিচালক মুহাম্মদ লুৎফুল কবীর জানান, বুধবার সকাল ১০টা ১০মিনিট থেকে ১০টা ৩০ মিনিট পর্যন্ত জেলার দামুড়হুদা উপজেলার সুলতানপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার ৭৮/৭-আর এর নিকট শুন্য রেখা বরাবর দামুড়হুদা উপজেলার

বাবলাতলা নদীর পাড় নামক স্থানে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন সুলতানপুর বিওপি কমান্ডার হাবিলদার আব্দুর রহিম ও প্রতিপক্ষ বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের হালদারপাড়া ক্যা¤প কমান্ডার এসআই মদন লাল।

একই দিন সকাল ১০টা থেকে ১০টা ৪০ মিনিট পর্যন্ত জীবননগর উপজেলার রাজাপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার ৭২ এর নিকট শুন্য রেখা বরাবর রাজাপুর মাঠ নামক স্থানে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন রাজাপুর বিওপি কমান্ডার হাবিলদার আশানুল হক এবং প্রতিপক্ষ বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের আমবাগান ক্যা¤প কমান্ডার এসআই একে মন্ডল।

পতাকা বৈঠকেসমুহে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সুস¤পর্ক বজায় থাকা, তারকাটার বেড়া না কাটা, ভারত থেকে কোন মাদকদ্রব্য বাংলাদেশের অভ্যন্তরে না আসা, নারী ও শিশু পাচার না হওয়া এবং অবৈধভাবে কোন বাংলাদেশী/ভারতীয় নাগরিক সীমান্ত পারাপার না হয় সে ব্যাপারে আলোচনা হয়।