সাম্প্রতিক

বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল বারীর দোয়ার মাহফিল

বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারীর ফাইল ছবি

রাকিবুল ইসলাম, গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনী উপজেলার বামন্দী ইউনিয়নের দেবীপুর গ্রামে অনুষ্ঠিত হলো জাতির শ্রেষ্ঠসন্তান একাত্তরের লড়াকু সৈনিক ও জাতির গর্ব মরহুম আব্দুল বারীর দোয়ার মাহফিল। তিনি এই পৃথিবী থেকে চলেগেছেন কিন্তু দেশের জন্য তাঁর যে অবদান জাতি তা কখনোই ভুলবে না।

মরহুম মুক্তিযোদ্ধা আব্দুল বারীর ছোট ছেলে মাসুদ রানা জানান, আমার বাবা ছিলেন একজন সত্যিকারের দেশপ্রেমিক। কারণ দেশ যখন পাকিস্তানী হানাদার বাহিনীর হাতে বন্দী তখন দেশকে রক্ষা করার জন্য পরিবার সন্তানের দিকে না তাকিয়ে নিজের জীবনের ঝুঁকি নিয়ে পাকসেনাদের উপর ঝাপিয়ে পড়েন এবং দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে হায়েনাদের হাত থেকে এই পবিত্র মাতৃভূমিকে রক্ষা করেন। আমার বাবার মতো অনেক মুক্তিযোদ্ধা আজ পৃথিবী থেকে চলে গেছে। কিন্তু দেশের প্রতিটি মানুষের কাছে রয়েছেন চির অমর হয়ে।

দোয়া পরিচালনা করেন দেবীপুর জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুস সাত্তার। তিনি বলেন,পরিবারের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল বারীর সাহেবের দোয়ার অনুষ্ঠান করেন তাঁর আত্মার মাগফেরাতের জন্য। আমরা তাঁর জন্য দোয়া করি আল্লাহ যেন তাঁকে জান্নাতের একজন মেহমান হিসেবে কবুল করেন। আর তিনি দেশের জন্য যা করেছেন তা অপূরণীয়। ১৯৭১ সালে দেশের জন্য তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। এসময় উপস্থিত ছিল অত্র এলাকার বিভিন্ন পেশার মানুষ ও গুনি জন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না