সাম্প্রতিক

যশোরের তিনিটি শিক্ষা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ বইমেলা

শিক্ষার্থীদের মননশীল হিসবে গড়ে তোলার লক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা দিশা পরিচালিত আলোঘর প্রকাশনা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বইমেলার আয়োজন করে আসছে। সেই ধারাবাহিকতায় শিক্ষা সংস্কৃতির নগরী যশোরের মোট ১৪ টি শিক্ষা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ বইমেলার আয়োজন করছে। গতকাল ১২ জানুয়ারি ১৭ জানুয়ারি ২০১৯ ইং ( শনিবার) যশোর জিলা স্কুল , যশোর কালেক্টরেট স্কুল ও যশোর শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে বইমেলা অনুষ্ঠিত হয়েছে। যশোর শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজ বইমেলায় উপস্থিত ছিলেন ভাইস প্রিন্সিপাল কল্যািণ সরকার সহ অন্যান্য শিক্ষকবৃন্দ।
আজ ১৩ জানুয়ারি ২০১৯ তারিখে যশোর শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজ মনিরাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও বিমান বন্দর মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে বইমেলা অনুষ্ঠিত হবে।
যথারীতি সেসব শিক্ষা প্রতিষ্ঠানে বইমেলা হবে ১৪ জানুয়ারি আকিজ কলেজিয়েট স্কুল , নাভারণ , ঝিকরগাছা ও মিউনিসিপ্যাল প্রিপারেটরি উচ্চ বিদ্যালয়। ১৪ ও ১৫ জানুয়ারি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বইমেলা অনুষ্ঠিত হবে। ১৫ জানুয়ারি সম্মিলনি ইনস্টিটিউশন ১৬ জানুয়ারিতে যশোর যশোর সরকারি বালিক উচ্ছ বিদ্যালয় , মধুসূদন তারা প্রসন্ন বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ। ১৬ ও ১৭ জানুলিতে বইমেলা অনুষ্ঠিত হবে যশোর ক্যান্টনমেন্ট কলেজ ও পুলিশ লাইন্স মাধ্যমিক বিদ্যালয় ও শহিদ মডেল স্কুল প্রাঙ্গণে।
শিক্ষাথীদেরকে সৃজনশীল ও মননশীল করে গড়ে তুলতে আলোঘর প্রকাশনার এ উদ্যোগ। আলোঘর ভ্রাম্যমাণ বইমেলায় শুধুমাত্র আয়োজক সংস্থার প্রকাশিত বইই সহ বাংলাদশের উল্লেখযোগ্য প্রকাশনার বই প্রদর্শিত হয়। যাতে করে ছাত্র/শিক্ষক সবার চাহিদা ও পাঠঅভ্যাস অনুযায়ী বই সংগ্রহ করতে পারে।